DBC News
খালেদা জিয়ার জামিন আবেদন ফেরত নিয়েছেন তার আইনজীবীরা

খালেদা জিয়ার জামিন আবেদন ফেরত নিয়েছেন তার আইনজীবীরা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন হাইকোর্ট বেঞ্চ থেকে ফেরত নিয়েছেন তার আইনজীবীরা। 

বুধবার বিচারপতি ফরিদ আহমদ ও বিচারপতি এ এস এম আবদুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে জামিন বিষয়ে করা আবেদন শুনানি না করে ফেরত নেন খালেদা জিয়ার আইনজীবীরা। 

শুনানিতে আদালত বলে, খালেদা জিয়ার জামিনের বিষয়টি সিনিয়র বেঞ্চে হয়েছে, এ জন্য খালেদা জিয়ার আইনজীবীদের আপিল বিভাগে যেতে বলেন।  এ সময় তারা জামিন শুনানি না করে আবেদন ফেরত নেন। এর আগে হাইকোর্টের আরেকটি বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন।  

এর আগে গত ৮ সেপ্টেম্বর একই বেঞ্চে জামিন আবেদনটি উপস্থাপন করা হলে তা গ্রহণ করে কার্যতালিকায় রাখার আদেশ দেন আদালত। ওই আদেশের ধারাবাহিকতায় আবেদনটি আজকে কার্যতালিকায় এসেছে। গত ৩ সেপ্টেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি জামিন চেয়ে আবেদন করেন খালেদা জিয়া।

৩১ জুলাই বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন।

গত বছরের ১৮ নভেম্বর এ মামলায় ৭ বছরের সাজার রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া। আপিলে বিচারিক আদালতের দেয়া সাজার রায় বাতিল এবং মামলা থেকে খালাস চাওয়া হয়।

প্রসঙ্গত ২০১৮ সালের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকার অর্থদণ্ড দেন আদালত। এর পর ওই বছরের ১৮ নভেম্বর বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে জামিন ও খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া।

আরও পড়ুন

এবার পাওয়া গেলো নতুন ধরনের ইয়াবা

রাজধানীর কলাবাগান ক্রীড়া চক্র ক্লাবে অভিযান চালিয়ে নতুন এক ধরনের ইয়াবা পেয়েছে র‌্যাব। আজ শুক্রবার রাজধানীর এই ক্লাবটিতে অভিযান চালায় র‌্যাব-২। এ...

নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রীকে নিয়ে বিক...

'দেশ নিরাপদ না হওয়া পর্যন্ত অভিযান চলবে'

দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও অপকর্মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যতদিন বাংলাদেশ নিরাপদ না হবে ততো...

র‌্যাব ভেতরে ঢুকে অনেকটা তাজ্জব বনে যায়

রাজধানীর নিকেতন থেকে বিপুল নগদ অর্থ ও ১শ’ ৬৫ কোটি টাকার এফডিআর নথিসহ যুবলীগ নেতা জি কে শামীমকে গ্রেপ্তার করেছে র‌্যাব।  এ সময় তার সাত দেহরক্ষীকে...