DBC News
জন্মদিন পালনে ছয় অনুরোধ রাব্বানীর

জন্মদিন পালনে ছয় অনুরোধ রাব্বানীর

নিজের জন্মদিন পালনে অহেতুক টাকা খরচ না করে ছয়টি অনুরোধ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রাব্বানী। নিজের জন্মদিন উপলক্ষ্যে নেতাকর্মীদের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এসব অনুরোধ করেন তিনি। স্ট্যাটাসে তিনি অনুরোধের পাশাপাশি কয়েকটি আপত্তিও জানিয়েছেন নেতাকর্মীদের জন্য। 

স্ট্যাটাসে রাব্বানী লেখেন, সময় পরিবর্তন হয়, চারিত্রিক বৈশিষ্ট্য নয়। গতবছর আমার জন্মদিন উপলক্ষে করা উদাত্ত আহবানটি তাই এবার, এমনকি ভবিষ্যতের জন্যও প্রযোজ্য। নেতা-কর্মী-সমর্থক-শুভাকাঙ্ক্ষী সবার প্রতি সবিনয় অনুরোধ, আমার জন্মদিন উপলক্ষে কোন ইউনিট বা ব্যক্তিগত উদ্যোগে কেউ কেক কেটে, আতসবাজি ফুটিয়ে, বেলুন-ফুল সাজিয়ে, আমাকে উপহার দিয়ে অহেতুক অর্থ অপচয় করবেন নাহ। যদি সত্যি ছাত্রলীগকে ভালোবাসেন, ছাত্রলীগের কর্মী হিসেবে আমাকে ভালোবাসেন তাহলে সাধ্যানুযায়ী 'ভালো কাজ' করুন।

তিনি আরও লিখেন, কোন ক্লিষ্ট মুখে হাসি ফোটান, এতীমকে খাওয়ান, একটি গাছ লাগান, অসহায়ের পাশে দাঁড়ান, একদিন ট্রাফিক পুলিশকে যানযট নিরশনে সাহায্য করুন, পরিচ্ছন্নতা অভিযান চালান এভাবে আপনার সক্ষমতা ও সাধ্যমতো যেকোনো ভালো কাজ করুন, আর সেই কাজগুলো করুন ছাত্রলীগের প্লাটফর্ম থেকে, ছাত্রলীগের পক্ষ থেকে। প্রাণের সংগঠনের পজেটিভ ব্রান্ডিং করুন। এগুলোই হবে আমার জন্মদিনের শ্রেষ্ঠ উপহার। আলোচক-সমালোচক, বন্ধু-নিন্দুক, গুণগ্রাহী- ঈর্ষান্বিত পরশ্রীকাতর, ষড়যন্ত্রকারী সবার জন্য অন্তরের অন্তঃস্থল থেকে ভালোবাসা।

গত বছরও জন্মদিনের আগে নেতাকর্মীদের একই আহ্বান জানিয়েছিলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক।