DBC News
জটিল রোগ নিয়ে বেঁচে আছেন অমিতাভ!

জটিল রোগ নিয়ে বেঁচে আছেন অমিতাভ!

বলিউডের শাহেনশাহ তিনি। হাজারো নতুন তারকা-অভিনেতার ভিড়ে, এক ও অদ্বিতীয়। তাঁর কোটি কোটি ভক্ত ও অনুরাগী ছড়িয়ে রয়েছেন বিশ্ব জুড়ে। তিনি বলিউড সুপারস্টার অভিতাভ বচ্চন, বয়স ৭৬ বছর। নানা জটিল রোগ নিয়েই বেঁচে আছেন তিনি। প্রায় ২০ বছর আগে তার লিভারের ৭৫ শতাংশ নষ্ট হয়ে গেছে। এমন কী তার টিবি ও হেপাটাইসিস বি রয়েছে। এতো রোগ নিয়ে মনের আনন্দেই দিব্যি চলে ফিরে বেড়াচ্ছেন তিনি। এবার নিজের এই ভালো থাকার রহস্য জানালেন বিগবি।

সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনতামূলক অনুষ্ঠানে বিগ বি উপস্থিত হন। সেখানেই নিজের স্বাস্থ্য সম্পর্কে বিভিন্ন তথ্য জানান তিনি। 

অমিতাভ জানান, তিনি সারা জীবনে অনেক ভুগেছেন। ৭৬ বছর অনেকটা সময়, এর মধ্যে তাঁর যা হওয়ার তা হয়ে গেছে। যক্ষ্মা এবং হেপাটাইটিস বি-এর মতো কঠিন রোগেও আক্রান্ত হয়েছিলেন অমিতাভ। এখন অবশ্য সে সব পুরোপুরি সেরে গিয়ে তিনি অনেকটাই ভালো আছেন। শরীরচর্চা এবং খাওয়া দাওয়ার উপর সকলকেই বিশেষ নজর দিতে হবে বলে এই অনুষ্ঠানে জানান অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন আরও বলেন, ‘২০০০ সাল থেকেে আমি টিবির চিকিৎসা নিই। বসতে ও শুয়ে থাকতে খুব কষ্ট হতো। আমি ৮-১০টা পেনকিলার খেয়ে থাকতাম।’

বর্তমানে অমিতাভ বচ্চন টিবি, পোলিও, ডায়াবিটিস ও হেপাটাইটিস বি-র মতো নানা রোগ নিয়ে সচেতনা বৃদ্ধির কাজ করেন। তিনি বলেন, ‘রোগ নিরাময়ের জন্য নিয়মিত চিকিৎসা নেওয়ার কোনো বিকল্প নেই।’