DBC News
অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্ট ড্র

অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্ট ড্র

ড্র হয়েছে অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্ট। লর্ডসে ম্যাচের পঞ্চম দিনে ইংল্যান্ডের দেয়া ২৬৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েও শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৪ রান তুলে দিন পার করে ম্যাচ ড্র করেছে অস্ট্রেলিয়া। এর ফলে, পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অজিরা।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ৫ উইকেটে ২৫৮ রানে ইনিংস ঘোষণা করলে অস্ট্রেলিয়ার সামনে জয়ের টার্গেট দাড়ায় ২৬৭ রান। জবাবে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের শুরুটা মোটেও আশা জাগানিয়া ছিল না। দলীয় ৪৭ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরেন ডেভিড ওয়ার্নার, উসমান খাজা ও ব্যানক্রফট। আঘাত পেয়ে মাঠ ছাড়া স্টিভ স্মিথের পরিবর্তে ব্যাট করতে নামা মার্নাস লাবুশাঙ্গ করেন সর্বোচ্চ ৫৯ রান।

দলীয় ১৩৮ রানে ম্যাথ্যু ওয়েড আউট হবার পর জয়ের সুবাস পাচ্ছিলো ইংল্যান্ড। তবে, টিম হেড ও প্যাট কামিন্সের দৃঢ়তায় ৬ উইকেটে ১৫৪ রান করে দিনের  খেলা শেষ করে অজিরা। আর ম্যাচের ফলাফল দাঁড়ায় ড্র। হেড অপরাজিত থাকেন ৪২ রানে। ৩টি করে উইকেট নেন জফরা আর্চার ও জ্যাক লিচ।

প্রথম ইনিংসে ইংলিশদের করা ২৫৮ রানের জবাবে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে করে ২৫০ রান। দ্বিতীয় টেস্ট ড্র হওয়ায় ৫ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে রইলো অস্ট্রেলিয়া।