DBC News
'চামড়ার দাম নির্ধারণ সরকারের কাজ না'

'চামড়ার দাম নির্ধারণ সরকারের কাজ না'

চামড়ার দাম নির্ধারণ করা সরকারের কাজ নয়, তবে চামড়া ব্যবসায়ীদের এ বছর আরো বেশি আর্থিক সাহায্য দিয়েছে সরকার বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

বুধবার রাজধানীর আগারগাঁও পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি ভবনে লিজিং কোম্পানীগুলোর সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, চামড়ার বাজার দেখার দায় সরকারের হতে পারে না। চামড়া নিত্য প্রয়োজনীয় শিল্প ছিল না উল্লেখ করে তিনি বলেন, প্রয়োজন হলে তাও দেখভাল করবে সরকার। গত বছর চামড়া যেভাবে বেচা কেনা হয়েছে এবছরও সেভাবেই হবে। 

এ সময় লিজিং কোম্পানীগুলোকে ঋণ গ্রহীতাদের কাছ থেকে টাকা তুলতে সরকার আইনি সহায়তা দেবে বলেও আশ্বস্ত করেন অর্থমন্ত্রী। তিনি বলেন, আইনের দুর্বলতার জায়গাগুলো খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।  প্রাইভেট সেক্টরকে বাদ দিয়ে অর্থনৈতিক উন্নয়ন সম্ভব নয় বলেও জানান মন্ত্রী।

আর্থিক খাতের সার্বিক পরিস্থিতি নিয়ে অর্থমন্ত্রী বলেন, আমরা যার যার জায়গা থেকে এ দেশের মানুষের উন্নতির জন্য কাজ করে যাচ্ছি। আমাদের দেশের অর্থনীতিকে একটা মজবুত জায়গায় নিয়ে আসার ক্ষেত্রে আপনারদের অবদান অনেক বেশি। এ দেশের অর্থনীতি যেকোনো বিচারে ভালো অবস্থানে রয়েছে বলেও মনে করেন অর্থমন্ত্রী।

তিনি আরও বলেন, আমরা এখানে উপস্থিত হয়েছি, একে আপরকে জানবো এবং আমাদের সমস্যাগুলোকে চিহ্নিত করবো। এর সমাধানও বের করবো ও ব্যবস্থা নেব।