DBC News
স্পিডবোট উল্টে শিশু নিখোঁজ

স্পিডবোট উল্টে শিশু নিখোঁজ

বৈরী আবহাওয়ায় মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে স্পিডবোট উল্টে এক শিশু নিখোঁজ রয়েছে। উত্তাল পদ্মায় দুর্ঘটনা এড়াতে তিন ঘণ্টা বন্ধ থাকার পর, শিমুলিয়া- কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি, লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়েছে।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, মঙ্গলবার সকাল সোয়া ৮টার দিকে ঢাকার মিরপুর-১২ নম্বরের বাসিন্দা সিদ্দিকুর রহমান তার তিন সন্তান নিয়ে শিমুলিয়া ঘাট থেকে স্পিডবোটে উঠেন। বৈরী আবহাওয়ায় স্পিডবোটটি উল্টে গেলে নিখোঁজ হয় আট বছরের রনি। এ সময় স্পিডবোটে থাকা বাকি যাত্রীদের উদ্ধার করা গেলেও, রনিকে উদ্ধারে অভিযান চলছে।

লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা জানান, শিমুলিয়া ঘাট থেকে ১৩ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট কাঁঠালবাড়ি ঘাটের দিকে রওনা হয়। সকাল পৌনে নয়টার দিকে স্পিডবোটটি মাঝপদ্মায় পৌঁছালে হঠাৎ ঝোড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হয়। এ সময় প্রচণ্ড বাতাস ও ঢেউয়ের কারণে চালক নিয়ন্ত্রণ হারালে স্পিডবোটটি উল্টে যায়।

তিনি আরও বলেন, ‘আমরা যতটুকু জেনেছি, প্রত্যেক যাত্রীকে লাইফ জ্যাকেট পরানো হয়েছিল। তারপরও শিশুটি কীভাবে নিখোঁজ হলো খতিয়ে দেখা হবে।’

ঘটনার পরপরই উপজেলা প্রশাসন, নৌ পুলিশ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারকাজে অংশ নেন। তবে বৃষ্টির কারণে আপাতত উদ্ধারকাজ বন্ধ আছে।বৃষ্টি শেষ হলেই উদ্ধার অভিযান শুরু হবে