DBC News
অরক্ষিত রেলক্রসিং: বর-কনেসহ মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত

অরক্ষিত রেলক্রসিং: বর-কনেসহ মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি অরক্ষিত লেভেল ক্রসিংয়ে বরযাত্রী বহনকারী মাইক্রোবাস ও ট্রেনের সংঘর্ষে বর-কনেসহ ১১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৪ জন। মাইক্রোবাসটিতে সদ্য বিবাহিত বর-কনেসহ মোট ১৫ জন বরযাত্রী ছিল। সোমবার সন্ধ্যা সাতটার দিকে, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলপ লেভেল ক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, উল্লাপাড়ার চর ঘাটিনায় কনের বাড়ি থেকে বরযাত্রী নিয়ে সদরের কালিয়া হরিপুরে যাচ্ছিল মাইক্রোবাসটি। এমন সময়, রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনটি লেভেল ক্রসিং অতিক্রম করার সময় মাইক্রোবাসটিও রেললাইনে উঠে যায়। এতে, মাইক্রোবাসটিকে ট্রেনটি ধাক্কা দিলে সঙ্গে সঙ্গে তা দুমড়ে মুচড়ে যায়। এ অবস্থায় মাইক্রোবাসটিকে প্রায় এক কিলোমিটার দূরে নিয়ে থামে ট্রেনটি।

ঘটনাস্থলেই বর-কনেসহ ৮ জন মারা যায়। পরে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠায় পুলিশ ও ফায়ার সার্ভিস। পরে, হাসপাতালে মারা যান আরও দুজন। 

নিহতদের মধ্যে ৬ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলো বর রাজন মন্ডল ও কনে সুমাইয়া খাতুন, টুটুল আহমেদ, খোকন মন্ডল, সুমন সরকার, আজিম ও মাইক্রোবাসের চালক স্বাধীন। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট শেখ ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সলপ লেভেল ক্রসিংটিতে কোনো সিগন্যাল ও প্রতিবন্ধক নেই। এছাড়া একটি বাঁক থাকায় ট্রেনটি দেখতে পায়নি মাইক্রোবাসের চালক।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আরও জানানো হয়, লেবেল ক্রসিংটি অরক্ষিত থাকার কারণে এর আগেও সেখানে দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন

সব প্রাথমিক বিদ্যালয়ে এক বেলা খাবার নিশ্চিতের লক্ষ্যে 'জাতীয় স্কুল মিল নীতি' অনুমোদন

পর্যায়ক্রমে ২০২৩ সালের মধ্যে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের এক বেলা খাবার নিশ্চিত করার লক্ষ্যে ‘জাতীয় স্কুল মিল নীতি ২০১৯’ এর খসড়...

ট্রেনে মাদ্রাসাছাত্রীর মরদেহ উদ্ধার

রাজধানীর কমলাপুরে একটি ট্রেনের ভেতর থেকে এক মাদ্রাসাছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে।   বিস্তারিত আসছে...

বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

পারিবারিক কলহের জেরে বাবাকে পিটিয়ে হত্যার দায়ে ছেলে আলতাফ হোসেন খন্দকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে, ঝলকাঠির...

তালপাতার পাঠশালায় বর্ণমালা-নামতার পাঠদান

গোপালগঞ্জের প্রত্যন্ত এক গ্রাম। সেখানে পরম আনন্দে শিশুরা শিখছে বর্ণমালা, নামতা। আর, লেখার হাতে খড়ি হচ্ছে তালপাতায় খলখাগড়ার তৈরি কলমে। শুকনো তালপাতা, নলখাগড়ার কল...