DBC News
জেলা প্রশাসকদের দায়িত্বশীলতার সাথে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

জেলা প্রশাসকদের দায়িত্বশীলতার সাথে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশকে গড়ে তোলার সুষ্ঠ প্রত্যয় নিয়ে নিজ নিজ কর্মক্ষেত্রে নিজেদের সর্বোচ্চ কাজ টুকু দেবার জন্য জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে জেলা প্রশাসকদের সম্মেলন-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মোকাবিলায় আপনারা কঠোর ভূমিকা রাখবেন। এটা এখন বিশ্বব্যাপী একটা সমস্যা। আইনশৃঙ্খলা, গোয়েন্দা সংস্থা ও দেশের সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে সমন্বয় করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। সাধারণ মানুষ যেন হয়রানির স্বীকার না হয় সেদিকে লক্ষ রাখবেন।’ ইসলামকে বিকৃত করে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ যেন না হয় সেদিকে বিশেষ নজর রাখার আহ্বানও জানান তিনি।

শেখ হাসিনা বলেন,‘মাদক বিরোধী অভিযান পরিচালনা অব্যাহত রাখতে হবে। মাদকসেবীরা একটা পরিবারকে ধ্বংস করে দেয়।’ তিনি বলেন, ‘দুর্নীতি ও ঘুষের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। এ ধরনের অপরাধ দমন করতে হবে। ঘুষ যে নেবে ও দেবে দুজনই সমান অপরাধী, বরং যে দেবে সে বেশি অপরাধী। এটা মাথায় রেখেই কাজ করতে হবে।’

এ সময় সরকারি সেবা গ্রহণে সাধারণ মানুষ যেন হয়রানি শিকার না হয় তা নিশ্চিত করতে জেলা প্রশাসকদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। 

এছাড়াও চিত্ত বিনোদনের ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশীয় খেলার পাশাপশি সংস্কৃতি চর্চার ব্যবস্থাও করতে হবে। ভৌগলিক অবস্থান বিবেচনা করে জেলা সমূহের উন্নয়নে পরিকল্পনায় বিশেষ দৃষ্টি দিতে স্থানীয় সরকারকে শক্তিশালী করতে প্রশাসন বিকেন্দ্রীকরণেরও নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।