DBC News
ধোনি আউট, পরাজয়ের খাদে ভারত

ধোনি আউট, পরাজয়ের খাদে ভারত

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। ব্যাক্তিগত ৫০ রান করে রানআউট হলেন ধোনি। এর আগে, বোল্টের বলে উইলিয়ামসনের ক্যাচে আউট হন জাদেজা। ৫৯ বলে ৭৭ রান করেন তিনি।

মহেন্দ্র সিংহ ধোনি ও রবীন্দ্র জাদেজা ম্যাচে ফিরিয়ে আনেন ভারতকে। সপ্তম উইকেট জুটিতে এই দুজন যোগ করেন ১১৬ রান। শেষ খবরে ভারতের সংগ্রহ ৪৮ ওভারে ৭ উইকেটে ২০৯ রান।

দলীয় ৯২ রানে আর ব্যাক্তিগত ৩২ রানে আউট হন হার্দিক পান্ডিয়া। তাকে আউট করেন মিচেল স্যান্টনার। এর আগে, ৭১ রানে ফিরে যান টিম ইন্ডিয়ার পাঁচজন ব্যাটসম্যান। প্রাথমিক ধাক্কা সামলে নেয়া রিশাব পান্ত আউট হন ৩২ রান করে। স্যান্টনারের বলে গ্র্যান্ডহোমের ক্যাচে প্যাভিলিয়নে ফেরেন তিনি। দলীয় ২৪ রানেই ফিরে যান রোহিত শর্মা, বিরাট কোহলি ও লোকেশ রাহুল ও দিনেশ কার্তিক।

প্রথমেই রোহিত শর্মাকে আউট করে নিউজিল্যান্ড শিবিরে স্বস্থির পরশ এনে দেন ম্যাট হেনরি। ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

চতুর্থ ওভারের প্রথম বলেই কট বিহাইন্ড হয়ে ফিরে যান লোকেশ রাহুল। এরপর দিনেশ কার্তিক আর রিশাব প্যান্ট দলের হাল ধরার চেষ্টা করলেও ব্যক্তিগত ৬ রানে আউট হয়ে আবারও বিপর্যয়ে পড়ে ভারত। ১১ ওভার শেষে ভারতের রান ছিল ৩০ রানে ৪ উইকেট।

এর আগে, বৃষ্টিবিঘ্নিত বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতকে ২৪০ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। 

বৃষ্টির কারণে রিজার্ভ ডেতেই গড়ানো এই ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৩৯ রান করেছে নিউজিল্যান্ড। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন রস টেইলর। ভারতের হয়ে ৩টি উইকেট দখল করেন ভুবনেশ্বর কুমার।

এর আগে, বৃষ্টি নামার আগ পর্যন্ত খুব একটা সুবিধায় ছিল না কিউইরা। ৪৬ ওভার ১ বলে ৫ উইকেটে ২১১ রান তুলতেই শুরু হয় বৃষ্টি। বৃষ্টি নামার আগ পর্যন্ত রস টেইলর ব্যাট করছিলেন ৬৭ রানে। আর টম লাথাম অপরাজিত ছিলেন ৩ রানে।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। ইনিংসের প্রথম রানের দেখা পেয়েছে তারা দুই দশমিক পাঁচ ওভারে। পরের ওভারেই মার্টিন গাপটিলের উইকেট হারায় কিউইরা। ১৪ বলে ১ রান করেন গাপটিল। শুরুর ধাক্কা সামাল দেন ওপেনার হেনরি নিকোলস আর কেন উইলিয়ামসন। দুজনের ৬৮ রানের জোট ভেঙ্গেছে নিকোলসের আউটে। উইলিয়ামসন ফিরে গেছেন ৬৭ রানে। 

আরও পড়ুন

শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ দল ঘোষণা

এক বছর বাদে বাংলাদেশ জাতীয় দলে ফিরেছেন ওপেনার এনামুল হক বিজয়। বিজয়ের সাথে শ্রীলঙ্কা সফরে দলে ফিরেছেন স্পিনার তাইজুল ইসলাম। মঙ্গলবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বি...

আগামীকাল শ্রীলংকা সফরের জন্য বাংলাদেশ দল ঘোষণা

বিশ্বকাপ শেষে দশ দিনের ছুটি। তারপর, আবারও মাঠে ফিরছেন ক্রিকেটাররা। আর, পাঁচ দিন পরেই শ্রীলঙ্কা সফর টাইগারদের। মঙ্গলবার, শ্রীলংকা সফরের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ...

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব আল হাসান

বিশ্বকাপে দুর্দান্ত খেলার ফল পেলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপে আইসিসির সেরা একাদশে জায়গা করে নিয়েছেন সাকিব। প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে এ কীর...

সাকিব নয় প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট উইলিয়ামসন

বিশ্বকাপে সাকিব আল হাসান প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও তাকে বঞ্চিত করে টুর্নামেন্ট সেরার পুরস্কার দেয়া হয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনক...