DBC News
পেপসিতে চারুলতা

পেপসিতে চারুলতা

ক্রিকেট বিশ্বকাপের দর্শক সারিতে বসে রাতারাতি সবার নজরে আসেন ভারতীয় ক্রিকেট সমর্থক চারুলতা প্যাটেল। এবার এই নারীকে দেখা যাবে পেপসির বিজ্ঞাপনে। পেপসির ডিজিটাল প্ল্যাটফর্মের বিজ্ঞাপনে দেখা যাবে আশির গণ্ডি পার হওয়া প্রাণবন্ত এই বৃদ্ধাকে। যাকে অনেকেই বলছেন, '৮৭ বছরের যুবতী’।  

চলতি বিশ্বকাপে বাইশ গজের নায়ক রোহিত শর্মা, হলে গ্যালারির নায়িকা ৮৭ বছরের চারুলতা প্যাটেলই- এমন চিন্তা থেকে তার নজরকাড়া জনপ্রিয়তাকে কাজে লাগাতে পেপসির বিজ্ঞাপনের নতুন মুখ হিসেবে বিবেচনা করা হয়েছে তাকে।

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে গ্যালারিতে হুইল চেয়ারে বসে ভারতকে সমর্থন করেছিলেন চারুলতা। কখনো দম নিয়ে ভেঁপু বাজিয়েছেন, কখনো রোহিত শর্মার সেঞ্চুরির পর হাত নেড়ে জানিয়েছেন শুভেচ্ছা। আর এ সবের মধ্যে তার 'এনার্জি লেভেল' দেখে গোটা বিশ্বই অবাক। দলকে চিয়ার করার পুরস্কারও পেয়েছিলেন। ম্যাচ শেষে তার আশীর্বাদ পেতে ছুটে গিয়েছিলেন রোহিত শর্মা এবং বিরাট কোহলির মতন ক্রিকেট স্টাররা।

কোহলির গালে চুমু খেয়ে তাকে আদরও করেন চারুলতা। নিজের অটোগ্রাফ দেওয়া একটি টুপি তাকে উপহার দেন রোহিত। এরপর ক্যাপ্টেন কোহলির দেয়া টিকিটে শ্রীলংকা ম্যাচ দেখতেও হাজির হয়েছিলেন এই ভারতীয় ‘সুপারফ্যান’।

চারুলতাকে বিজ্ঞাপনে নেয়ার বিষয়ে পেপসির মুখপাত্র বলেন, ‘ক্রেতাদের পছন্দ-অপছন্দ জানতে পরীক্ষা চালিয়ে যাচ্ছে কম্পানি। এন্য বলিউড তারকা কিংবা ক্রীড়া দুনিয়ার কোনো ব্যক্তিত্ব সামনে আসে। চলতি বছর ফেব্রুয়ারিতে পেপসির নতুন অভিযান শুরু হয়েছে। স্টাইলের সঙ্গে প্রাণ খুলে বাঁচাকেই আমরা গুরুত্ব দিই।’ এবার পেপসির চোখ দিয়ে প্রাণোবন্ত চারুলতা দেবীর ‘সোয়্যাগ’ ফুটিয়ে তোলা হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, এই বিজ্ঞাপনের মূল বার্তা- ‘বয়স সংখ্যা মাত্র। ৮৭ বছরেও এক ভক্তের ক্রিকেটের প্রতি ভালোবাসা অটুট।’

সম্প্রতি এক সাক্ষাৎকারে চারুলতা দেবী জানান, ১৯৮৩ বিশ্বকাপ ফাইনালের দিনও গ্যালারিতে ছিলেন তিনি। ঐতিহাসিক সেই দিনে কপিল দেবের হাতে বিশ্বজয়ের ট্রফি উঠতে দেখেছিলেন। অনেক দিন মাঠে গিয়ে খেলা দেখার সুযোগ হয়নি তার, তবে নিয়মিতই ক্রিকেটের খবর রাখেন তিনি। 

আরও পড়ুন

মেলে না হেলমেট, হয় না ফাইন

মাথা এত বড় যে হাজার খুঁজেও সঠিক সাইজের হেলমেট মেলে না! কাজেই হেলমেট ছাড়াই মোটরবাইক চালাতে হয় জাকির মামনকে। গুজরাতের বডেলির রাস্তায় হেলমেট না পরে মোটরবাইক চালানো...

কেমোথেরাপিতে এখন হারাতে হবে না চুল

ক্যান্সারের চিকিৎসায় কেমোথেরাপি থেকে চুল পড়া রোধ করা সম্ভব বলে সম্প্রতি একটি গবেষণায় প্রমানিত হয়েছে। ইএমবিও মলেকুলার মেডিসিন জার্নালে প্রকাশিত একটি গবেষণাপত্রে...

চকলেটের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ; ধর্ষক আটক

ভোলার লালমোহন ১ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে ভিকটিম ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে। মঙ্গলবার দুপুরে লালমোহন উপজেলার লালমোহন...

স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন; স্বামী আটক

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে শশুড়বাড়ীতে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী নিহত হয়েছে। ঘটনাটি ঘটে বুধবার সকালে পৌর সদরের দত্তপাড়া গ্রামে। নিহতের নাম লাকি আক্তার (২২)। সে দত্তপা...