DBC News
'ঢাকার সড়কে রিকশা বন্ধ হচ্ছে'

'ঢাকার সড়কে রিকশা বন্ধ হচ্ছে'

ঢাকা শহর থেকে রিকশা পুরোপুরি উঠে যাচ্ছেনা, তবে নির্দিষ্ট কিছু সড়কে রিকশা বন্ধ হচ্ছে; জানিয়েছেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। দুপুরে রাজধানীর গুলশানে উত্তর সিটির নগর ভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম জানান, আগামীকাল থেকে মিরপুর রোড ও প্রগতি স্মরণিতে কোনো রিকশা চলবে না। এসময় কুড়িল থেকে মালিবাগ পর্যন্ত ডিএনসিসি এলাকায় ফুটপাত দখলমুক্ত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন মেয়র।

তিনি আরও জানান, আগামীকাল থেকে এসব এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। ফুটপাত দখলমুক্ত করার বিষয়ে ডিএনসিসি জিরো টলারেন্স নীতি পালন করবে বলেও জানান মেয়র। অবৈধ হিউম্যান হলার যেন ঢাকায় প্রবেশ করতে না পারে সে বিষয়ে ট্রাফিক পুলিশকে নির্দেশ দেন তিনি।

এদিকে রাজধানীর বিভিন্ন সড়কে রিকশা বন্ধের কারণে বিশৃঙ্খলা হলে তার দায় মেয়রকেই নিতে হবে বলে সতর্ক করেছে জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগ। শনিবার সকালে, প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে রিকশা বন্ধের প্রতিবাদে জানান বক্তরা।

তারা জানান, বারবার আবেদনের পরও আজ পর্যন্ত ঢাকা সিটি করপোরেশন চালকদের কোনো লাইসেন্স দেয়নি। অবৈধ রিকশা উচ্ছেদ না করা পর্যন্ত কোনও রাস্তা রিকশা মুক্ত করা যাবে না বলে দাবি জানান তারা। তারা বলেন, যেখানে অবৈধ ব্যাটারিচালিত রিকশা চলছে সেখানে অনুমোদিত রিকশা বন্ধ করা অমূলক।