DBC News
লন্ডনে বৈশাখী মেলা অনুষ্ঠিত

লন্ডনে বৈশাখী মেলা অনুষ্ঠিত

লন্ডনে বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার পূর্ব লন্ডনের উইভার্স ফিল্ডে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে এই বৈশাখী মেলা হয়।

লন্ডনের বেথনাল গ্রীনের উইভার্স ফিল্ডে টাওয়ার হ্যামলেটসের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের বর্ণাঢ্য রেলির মাধ্যমে শুরু হয় বৈশাখী মেলা। মূল মঞ্চে দিনভর সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি ছিলো বাউল সঙ্গীত, কবিতা পাঠের আসর, ক্যারাম ও দাবা খেলা। এছাড়া বাচ্চাদের জন্য বিশেষ আয়োজনের পাশাপাশি রকমারি পণ্য ও খাবারের স্টলও ছিল মেলায়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রনি মির্জা ও বিবিসি এশিয়ান নেটওয়ার্কের নাদিয়া আলী। মেলায় হাজারো দর্শক শ্রোতাকে মাতিয়ে রাখেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ইমরান, লাভলি দেব ও বেলি আফরোজ। এছাড়া মঞ্চ মাতিয়েছেন ব্রিটিশ বাংলাদেশি শিল্পীরাও। ছিল তরুণ প্রজন্মের হার্টথ্রব শিল্পী আরবান রাইজিং স্টার নিশ, স্থানীয় শিল্পী আলাউর রহমান, হাসি রানি, আমির মোহাম্মদ ও সুজানা আনসারের পরিবেশনা।

এছাড়া মূল মঞ্চের বাইরে আলাদা ভাবে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে লন্ডনের স্থানীয় কিছু সংগঠন। ব্রিটিশ-বাংলা চেস অ্যাসোসিয়েশন বিশাল আকারের একটি দাবা সেট সামনে রেখে সাজিয়েছিলো তাদের স্টল। বসেছিল খাবারসহ রকমারি পণ্যের দোকান।

এবারের মেলায় অনলাইন প্রচারণার ওপর গুরুত্ব দেয় কাউন্সিল কর্তৃপক্ষ। বৈশাখী মেলায় উপস্থিত ছিলেন স্থানীয় এমপি রোশনারা আলী, লন্ডনে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ জুলকারনাইন, টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস, ডেপুটি স্পিকার আহবাব হোসেইন, ডেপুটি মেয়র কাউন্সিলর সিরাজুল ইসলামসহ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অধিকাংশ কাউন্সিলর, সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দ।