DBC News
অর্থমন্ত্রী অসুস্থ থাকায় বাজেট পেশ করেছেন প্রধানমন্ত্রী নিজেই

অর্থমন্ত্রী অসুস্থ থাকায় বাজেট পেশ করেছেন প্রধানমন্ত্রী নিজেই

অসুস্থতার কারণে জীবনের প্রথম বাজেট ঘোষণা করতে গিয়ে বেকায়দায় পড়লেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আর অর্থমন্ত্রীর শুরু করা বাজেট বক্তব্য শেষ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাজেট ঘোষণার দুই দিন আগে মঙ্গলবার জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে ভর্তি হন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তার অসুস্থতার বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে বাজেট উপস্থাপন নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুরু হয়। তবে বুধবার রাতে হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। যোগ দেন সংসদ অধিবেশনে। আবারো অসুস্থবোধ করায় রাতেই হাসপাতালে যান মন্ত্রী।

বৃহস্পতিবার হাসপাতাল থেকে আসতে দেরি হওয়ায় অর্থমন্ত্রীকে ছাড়াই মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। পরে অর্থমন্ত্রী হাসপাতাল থেকে সরাসরি বৈঠকে যোগ দেন।

মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দিতে আসা অর্থমন্ত্রীকে বেশ দুর্বল দেখা যায়। শুরুতে সংসদে দাঁড়িয়ে বাজেট বক্তৃতা শুরু করলেও পরবর্তীতে স্পিকারের অনুমতি নিয়ে বসে বাজেট পেশ করতে শুরু করেন অর্থমন্ত্রী।

তবে, থেকে থেকে আটকে যাচ্ছিলেন তিনি। এ অবস্থায় তিনি কিছুক্ষণ বিশ্রাম নেয়ার জন্য সময় চান স্পিকারের কাছে।

বিশ্রাম নেয়ার পরও মন্ত্রী সুস্থতা বোধ না করায় প্রধানমন্ত্রী নিজে বাজেট পেশ করার জন্য স্পিকারের কাছে অনুমতি চান। অনুমতি পেয়ে প্রধানমন্ত্রী তার চেয়ারে বসে বাজেটের পরবর্তী অংশ পেশ করেন।

আরও পড়ুন

ন্যাপ সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই

ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ’র সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই। শুক্রবার সন্ধ্যা ৭:৪৯মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে...

'রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়া সরকারের ব্যর্থতা নয়'

রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়া সরকারের কুটনৈতিক ব্যর্থতা নয়, রোহিঙ্গাদের অনিচ্ছার কারণেই তাদের ফেরত পাঠানো যাচ্ছে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ...

আন্তর্জাতিক বাজারের তুলনায় দেশের বাজারে স্বর্ণের দাম চড়া

আন্তর্জাতিক বাজারের তুলনায় দেশের বাজারে স্বর্ণের দাম বেশি হওয়ায় স্বর্ণের বিক্রি কমেছে। আর, দফায় দফায় দাম বাড়ায় স্বর্ণের বিক্রি একেবারেই কমে গেছে রাজধানীর বাজারে...

ব্যাংকে অপ্রয়োজনীয় ব্যয় কমানোর নির্দেশ

পরিচালন ব্যয় কমিয়ে আনতে আবারো ব্যাংকগুলোকে অপ্রয়োজনীয় ব্যয় বন্ধ করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।এর অংশ হিসেবে জমি কেনা, অফিস ভাড়া, সাজসজ্জা এবং পরিচালনা পর্...