DBC News
অর্থমন্ত্রী অসুস্থ থাকায় বাজেট পেশ করেছেন প্রধানমন্ত্রী নিজেই

অর্থমন্ত্রী অসুস্থ থাকায় বাজেট পেশ করেছেন প্রধানমন্ত্রী নিজেই

অসুস্থতার কারণে জীবনের প্রথম বাজেট ঘোষণা করতে গিয়ে বেকায়দায় পড়লেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আর অর্থমন্ত্রীর শুরু করা বাজেট বক্তব্য শেষ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাজেট ঘোষণার দুই দিন আগে মঙ্গলবার জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে ভর্তি হন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তার অসুস্থতার বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে বাজেট উপস্থাপন নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুরু হয়। তবে বুধবার রাতে হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। যোগ দেন সংসদ অধিবেশনে। আবারো অসুস্থবোধ করায় রাতেই হাসপাতালে যান মন্ত্রী।

বৃহস্পতিবার হাসপাতাল থেকে আসতে দেরি হওয়ায় অর্থমন্ত্রীকে ছাড়াই মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। পরে অর্থমন্ত্রী হাসপাতাল থেকে সরাসরি বৈঠকে যোগ দেন।

মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দিতে আসা অর্থমন্ত্রীকে বেশ দুর্বল দেখা যায়। শুরুতে সংসদে দাঁড়িয়ে বাজেট বক্তৃতা শুরু করলেও পরবর্তীতে স্পিকারের অনুমতি নিয়ে বসে বাজেট পেশ করতে শুরু করেন অর্থমন্ত্রী।

তবে, থেকে থেকে আটকে যাচ্ছিলেন তিনি। এ অবস্থায় তিনি কিছুক্ষণ বিশ্রাম নেয়ার জন্য সময় চান স্পিকারের কাছে।

বিশ্রাম নেয়ার পরও মন্ত্রী সুস্থতা বোধ না করায় প্রধানমন্ত্রী নিজে বাজেট পেশ করার জন্য স্পিকারের কাছে অনুমতি চান। অনুমতি পেয়ে প্রধানমন্ত্রী তার চেয়ারে বসে বাজেটের পরবর্তী অংশ পেশ করেন।

আরও পড়ুন

ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার

নুসরাত জাহান রাফির জবানবন্দি ধারণ করে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর মামলায় আসামি সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার...

নয়াপল্টনে ছাত্রদলের অবস্থান কর্মসূচি

নয়াপল্টনে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজকেও ২ ঘন্টার অবস্থা কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী ছাত্রদলের বিলুপ্ত কমিটির একাংশ। রবিবার বেলা ১১ টায় দলের কেন্...

ভারত-মার্কিন বাণিজ্য যুদ্ধ

ভারতের ওপর থেকে যুক্তরাষ্ট্রের বিশেষ বাণিজ্য সুবিধা বা জিএসপি তুলে নেয়ার জবাবে ২৮টি মার্কিন পণ্যের ওপর শুল্ক বাড়িয়েছে ভারত। শনিবার ভারত ওই ২৮টি পণ্যে শুল্ক বাড়া...

বাজেটে ৭ মেগা প্রকল্পে এডিপির ১৮ শতাংশ বরাদ্দ

প্রস্তাবিত বাজেটের বার্ষিক উন্নয়ন কর্মসূচির প্রায় সাড়ে ১৮ শতাংশ ব্যয় হবে সরকারের ৭টি মেগা প্রকল্পে। যা টাকার অংকে প্রায় ৩৭ হাজার ৬৯ কোটি টাকা।  তবে প্রস্তা...