DBC News
নিজের এবং সন্তানের স্বীকৃতি চান পিরোজপুরের এক নারী

নিজের এবং সন্তানের স্বীকৃতি চান পিরোজপুরের এক নারী

স্ত্রী এবং সন্তানের স্বীকৃতির দাবিতে পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনশনে বসেছেন পিরোজপুররে ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ শিয়ালকাঠী গ্রামের পল্লবী রাণী বৈরাগী।

পল্লবী রাণী জানান, তার স্বামী মানস কুমার বৈরাগী বর্তমানে পিরোজপুর জেলা জজ আদালতের একজন আইনজীবী। প্রায় ১৫ বছর পূর্বে একই এলাকার হিরা লাল বৈরাগীর ছেলে মানস কুমার বৈরাগীর সাথে সামাজিকভাবে ধর্ম মেনে বিয়ে হয় তার। বিয়ের তিন মাস পর পল্লবীর পরিবারের কাছে যৌতুক দাবি করে মানস। পল্লবীর পরিবার তা দিতে না পারায় তাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয় এডভোকেট মানস।

এ ঘটনায় যৌতুক নিরোধ আইনে পিরোজপুর জেলা জজ আদালতে একটি মামলা করে পল্লবী। পরের বছর ২০০৫ সালে একটি পুত্র সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু মানস তার সন্তানরে স্বীকৃতি না দেওয়ায়, পল্লবী নিজের স্ত্রী হিসেবে স্বীকৃতি, সন্তানের পরিচয় এবং ভরণ পোষণের দাবিতে পিরোজপুরের আদালতে ২০১১ সালে আরেকটি মামলা করেন।

পরবর্তীতে ডিএনএ টেস্টেও প্রমাণিত হয় যে, পল্লবীর সন্তানের পিতা মানস। তবে ডিএনএ রিপোর্ট মানতে রাজি না হয়ে নিম্ন ও উচ্চ আদালতে আপিল করেন মানস। তা খারিজ হওয়ার পর, মানস সিভিল পিটিশন ফর লিভ টু আপলি দায়ের করেন।

বর্তমানে যা শুনানির অপেক্ষায় আছে। দীর্ঘ দিন ধরে আইনি জটিলতা ও মানসিকভাবে বিপর্যস্থ পল্লবী কোনও উপায় না পেয়ে জেলা জজ আদালতের সামনে অবস্থিত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আজ অনশনে বসেন পল্লবী।

সকাল থেকে তিনি অনশনে থাকলেও, অনশন ভাঙাতে বিকেল পর্যন্ত কেউ এগিয়ে আসেনি। তবে পল্লবীকে সহযোগীতা করার জন্য এগিয়ে এসেছে স্থানীয়রা। অনকে চষ্টো করওে অভিযুক্ত মানস কুমার বৈরাগীর কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে বিষয়টি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে আছনে পিরোজপুরের আইনজীবীরা। যদিও আদালতে বিচারাধীন থাকায় এ নিয়ে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি পিরোজপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি।

আরও পড়ুন

বিষধর সাপের কামড়ে বেদে দম্পতির মর্মান্তিক মৃত্যু

সাতক্ষীরায় বিষধর সাপের কামড়ে বেদে দম্পত্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার ভোরে স্বামী এখলাস খাঁ (৩২) সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এক...

জামালপুর ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ফেসবুকে

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে জেলা প্রশাসকের অনৈতিক কর্মের একটি ভিডিও।সামাজিক যোগাযোগের মাধ্যমসহ ইন্টারনেটে ছড়িয়ে পড়া ভিডিওতে জামালপুরের...

প্রেমিকার গাড়ি ময়লা করে গ্রেপ্তার প্রেমিক

প্রেমিকাকে ডেকে তাঁর গাড়ির উপর ময়লা ফেলে ভর্তি করার জন্য প্রেমিককে গ্রেপ্তার করল পুলিশ। সম্প্রতি ঘটনাটি ঘটেছে আমেরিকার ফ্লোরিডাতে। এক পুলিশ অফিসারের জানান, ২০...

বিশ্বের প্রথম সমকামী ক্রিকেটার মা হচ্ছেন

ক্রিকেট বিশ্বে নতুন এক ইতিহাসের জন্ম দিলেন নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলের অধিনায়ক অ্যামি স্যাটারওয়েট এবং ডানহাতি পেসার লিয়া তাহুহু। সমকামী এই ক্রিকেটার দম্পত্তি...