DBC News
নিজের এবং সন্তানের স্বীকৃতি চান পিরোজপুরের এক নারী

নিজের এবং সন্তানের স্বীকৃতি চান পিরোজপুরের এক নারী

স্ত্রী এবং সন্তানের স্বীকৃতির দাবিতে পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনশনে বসেছেন পিরোজপুররে ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ শিয়ালকাঠী গ্রামের পল্লবী রাণী বৈরাগী।

পল্লবী রাণী জানান, তার স্বামী মানস কুমার বৈরাগী বর্তমানে পিরোজপুর জেলা জজ আদালতের একজন আইনজীবী। প্রায় ১৫ বছর পূর্বে একই এলাকার হিরা লাল বৈরাগীর ছেলে মানস কুমার বৈরাগীর সাথে সামাজিকভাবে ধর্ম মেনে বিয়ে হয় তার। বিয়ের তিন মাস পর পল্লবীর পরিবারের কাছে যৌতুক দাবি করে মানস। পল্লবীর পরিবার তা দিতে না পারায় তাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয় এডভোকেট মানস।

এ ঘটনায় যৌতুক নিরোধ আইনে পিরোজপুর জেলা জজ আদালতে একটি মামলা করে পল্লবী। পরের বছর ২০০৫ সালে একটি পুত্র সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু মানস তার সন্তানরে স্বীকৃতি না দেওয়ায়, পল্লবী নিজের স্ত্রী হিসেবে স্বীকৃতি, সন্তানের পরিচয় এবং ভরণ পোষণের দাবিতে পিরোজপুরের আদালতে ২০১১ সালে আরেকটি মামলা করেন।

পরবর্তীতে ডিএনএ টেস্টেও প্রমাণিত হয় যে, পল্লবীর সন্তানের পিতা মানস। তবে ডিএনএ রিপোর্ট মানতে রাজি না হয়ে নিম্ন ও উচ্চ আদালতে আপিল করেন মানস। তা খারিজ হওয়ার পর, মানস সিভিল পিটিশন ফর লিভ টু আপলি দায়ের করেন।

বর্তমানে যা শুনানির অপেক্ষায় আছে। দীর্ঘ দিন ধরে আইনি জটিলতা ও মানসিকভাবে বিপর্যস্থ পল্লবী কোনও উপায় না পেয়ে জেলা জজ আদালতের সামনে অবস্থিত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আজ অনশনে বসেন পল্লবী।

সকাল থেকে তিনি অনশনে থাকলেও, অনশন ভাঙাতে বিকেল পর্যন্ত কেউ এগিয়ে আসেনি। তবে পল্লবীকে সহযোগীতা করার জন্য এগিয়ে এসেছে স্থানীয়রা। অনকে চষ্টো করওে অভিযুক্ত মানস কুমার বৈরাগীর কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে বিষয়টি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে আছনে পিরোজপুরের আইনজীবীরা। যদিও আদালতে বিচারাধীন থাকায় এ নিয়ে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি পিরোজপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি।

আরও পড়ুন

বরিশালের সাথে ১৬ রুটে বাস চলাচল বন্ধ

বাসচালককে মারধরের প্রতিবাদে দ্বিতীয় দিনের মত বরিশালের সাথে সরাসরি ঝালকাঠিসহ দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ১৬ রুটের বাস চলাচল বন্ধ রেখেছে আন্তঃজেলা বাস শ্রমিক ইউনিয়ন। শন...

৬ জেএমবি সদস্যের ১০ বছর করে কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে দুটি মামলায় ৬ জেএমবি সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। এসময় তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদ...

ক্লিনিকের পরিচালকের অস্ত্রোপচারে প্রসূতির মৃত্যুর অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত রিমা বেগম রাধানগর ইউনিয়নের আক্কেলপুর গ্রামের মিতু মিয়ার মেয়ে। বৃহ...

নরসিংদীতে ছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টা ঘটনায় মামলা

নরসিংদীতে কলেজছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনায় অজ্ঞাত দুইজনকে আসামি করে মামলা করা হয়েছে। শুক্রবার বিকেলে দগ্ধ ফুলনে বর্মণের বাবা বাদী হয়ে মামলাটি দায়ের ক...