DBC News
'অ্যাভেঞ্জার্স: এন্ডগেম'-এর নতুন রেকর্ড

'অ্যাভেঞ্জার্স: এন্ডগেম'-এর নতুন রেকর্ড

বিশ্বজুড়ে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের "অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম" চলচ্চিত্র নিয়ে উন্মাদনা যেন থামছেই না। মুক্তির দুইদিনের মাথায় দেশে দেশে বক্স অফিসের অতীতের সব রেকর্ড ভেঙ্গেছে অ্যাভেঞ্জার্স সিরিজের শেষ চলচ্চিত্রটি।

মুক্তির পরপরই বক্স অফিস বাজিমাত করেছে "অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম"। অনেক ক্ষেত্রেই আগের সব রেকর্ড ভাঙ্গে অ্যাভেঞ্জার্স সিরিজের চতুর্থ ও শেষ ছবিটি।

শুক্রবার মুক্তি পাওয়ার পর উত্তর আমেরিকায় একদিনেই ১৫৬ দশমিক ৭ মিলিয়ন ডলার আয় করে বিশ্বের সবচেয়ে বড় উদ্বোধনী শো এর খেতাব পেয়েছে। তিনদিনের শো শেষে শুধু যুক্তরাষ্ট্রেই ৩১০ থেকে ৩৪০ মিলিয়ন ডলার আয় করবে বলে ধারণা করছে এর প্রযোজনা প্রতিষ্ঠান ডিজনি। আর যুক্তরাষ্ট্র বাদে অন্যান্য দেশে এই চলচ্চিত্রের মোট আয় ৪৮৭ মিলিয়ন ডলার।

বিশ্বজুড়ে মুক্তির প্রথমদিনেই ৬৪৪ মিলিয়ন মার্কিন ডলার আয় করে আগের সব রেকর্ড ভাঙ্গে ডিজনি এবং মার্ভেল কমিকসের যৌথ প্রযোজনায় নির্মিত এই চলচ্চিত্রটি। এর আগে এই রেকর্ড ছিল অ্যাভেঞ্জার্স সিরিজেরই আরেক চলচ্চিত্র 'অ্যাভেঞ্জার্সঃ ইনফিনিটি ওয়ারের' দখলে।

এখন পর্যন্ত ৬০৮টি স্ক্রিনে ৯৩ মিলিয়ন ডলার আয় করে আইম্যাক্সের ক্ষেত্রেও নতুন রেকর্ড তৈরি করেছে "অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম"। এছাড়া মুক্তির আগেও টিকিট বিক্রিতে রেকর্ড করেছে চলচ্চিত্রটি। সিনেমা দেখতে আগাম টিকিট বিক্রি হয়েছে ২৫ লাখ।