DBC News
হ্যারি ও মেগানের সন্তান জন্মের আগেই ব্যস্ত ব্র্যান্ডগুলো

হ্যারি ও মেগানের সন্তান জন্মের আগেই ব্যস্ত ব্র্যান্ডগুলো

ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের সন্তানের আগমণকে ঘিরে যুক্তরাজ্যে চলছে ব্যাপক উন্মাদনা। বাচ্চাদের রকমারি পোশাক ও খেলনা তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছে নামীদামী ব্র্যান্ডগুলো। বাচ্চাদের জিনিসপত্র কেনার জন্য দামের চেয়ে প্রয়োজনকেই বেশি প্রাধান্য দেয় রাজপরিবার, এমনটা জানালেন ব্যবসায়ী ও সংশ্লিষ্টরা।

ব্রিটেনের দোকানগুলোতে শোভা পাচ্ছে বাচ্চাদের নতুন নতুন পোশাক ও  খেলনা। ফেনডি ও গুচির মতো বিশ্বখ্যাত ডিজাইনার ব্র্যান্ডগুলো স্বর্ণ ও হীরা ব্যবহার করে রাজকীয় পোশাকের পসরা সাজিয়েছে।

হালকা রঙের পোশাকই বেশি প্রাধান্য দিয়ে থাকে ব্রিটিশ রাজ পরিবার। উন্নত মানের কাপড় ও তার ওপর আকর্ষণীয় কারুকাজের বিলাসবহুল পোশাক তৈরি করছে ব্রিটিশ ফ্যাশন ব্র্যান্ডগুলো।

একজন বিক্রেতা জানান, এখানে বিলাসবহুল অনেক পোশাক রয়েছে। হাতে তৈরী প্রতিটি পোশাক কিনতে হাজার হাজার ডলার গুনতে হবে ক্রেতাদের।

অন্য আরেকজন জানান, পোশাকগুলোর দাম সত্যিই অনেক বেশি। তবে সন্তানের জন্য পোশাক কিনার ক্ষেত্রে দামকে তেমন প্রাধান্য দেয় না রাজ পরিবারের সদস্যরা। প্রয়োজন মেটানোই তাদের কাছে বড় বিষয়।

এদিকে, শুধু পোশাকই নয়, রাজ পরিবারের সদস্যের খেলার সামগ্রী হিসেবে চোখ-ধাঁধানো রকমারি খেলনা মিলছে দোকানে দোকানে। রাজপরিবারে নতুন সদস্যের আগমনকে ঘিরে ম্যাগাজিন ও পত্রিকাগুলোতে প্রকাশিত হচ্ছে বাচ্চাদের নিয়ে নানান প্রতিবেদন।

আরও পড়ুন

রোহিঙ্গা নির্যাতনের প্রমাণ পেল যুক্তরাষ্ট্রও

মিয়ানমারের সেনাপ্রধান এবং আরও তিন শীর্ষ সেনা কর্মকর্তার বিরুদ্ধে রোহিঙ্গা নির্যাতনের সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ খুঁজে পেয়েছে ওয়াশিংটন। রোহিঙ্গা গণহত্যা ও নির্যাতনে...

রোহিঙ্গা গণহত্যা তদন্তে আইসিসির প্রতিনিধি দল

মিয়ানমারের রাখাইনে সংখ্যালঘু রোহিঙ্গাদের ওপর নির্যাতনের ঘটনা তদন্তে বাংলাদেশে এসেছে আন্তর্জাতিক অপরাধ আদালত-আইসিসির একটি প্রতিনিধি দল।বুধবার ঢাকায় এসে পৌঁছায় দল...

পাবজি: 'ব্লাস্ট ইট, ব্লাস্ট ইট' অতঃপর মৃত্যু

পাবজি, আজকের তারিখে কিশোর কিংবা তরুণদের মধ্যে অন্যতম আসক্তির একটি নাম। এই ব্যাটেল গেম খেলছিল ১৬ বছরের এক কিশোর। ভারতের মধ্যপ্রদেশের নীমাচে এই গেম খেলতে খেলতেই হ...

জনসন এন্ড জনসনের পাউডারে বিষাক্ত অ্যাসবেসটস!

১৯৭১ সাল থেকেই নিজেদের উৎপাদিত বিভিন্ন ট্যালকম পাউডারে বিষাক্ত 'অ্যাসবেসটস'-এর অস্তিত্বের কথা জানতো যুক্তরাষ্ট্রের বিখ্যাত ওষুধ কোম্পানি জনসন এন্ড জনসন। এ বিষয়ে...