DBC News
জঙ্গি ও সন্ত্রাসীদের সঙ্গে ঐক্য করেছে কামাল গং; প্রধানমন্ত্রী

জঙ্গি ও সন্ত্রাসীদের সঙ্গে ঐক্য করেছে কামাল গং; প্রধানমন্ত্রী

'এতিমের টাকা আত্মসাৎকারী, মানি লন্ডারিং, অগ্নি সন্ত্রাস, দুর্নীতি ও ১০ ট্রাক অস্ত্র মামলায় যারা জড়িত তাদের সঙ্গে ঐক্য গড়েছে ড. কামাল গং।' এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেছেন, তারা এই ঐক্য করে কী করতে পারবে?  

আজ রবিবার, মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাট এলাকায় আওয়ামী লীগের জনসভায় রাখা বক্তব্যে এসব কথা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি কামাল হোসেন সাহেবকে বাহবা জানাই যে, তিনি আজকে ঐক্য করেছেন কাদের সঙ্গে! তিনি অনেক বড় বড় কথা বলেন! তিনি কথা বলেন দূর্নীতির বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে। অথচ, যে বিএনপি, জামায়াত-জঙ্গিবাদ সন্ত্রাসের সঙ্গে সম্পৃক্ত আজকে তাদের সঙ্গে তিনি ঐক্য করেছেন! বড় বড় নীতিবাগিশের কথা বলে যারা, তারাই আজকে ঐ খুনিদের সঙ্গে হাত মিলিয়েছে।’

'বিডিআর হত্যাকাণ্ডে বিএনপি জামাতের হাত ছিলো' মন্তব্য করে সরকার প্রধান বলেন, 'হত্যাকাণ্ডে নিহত আর্মি অফিসাররা সবাই আওয়ামী পরিবারের সদস্য।' 

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের পরিবারকে খুনি পরিবার আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেন, 'দেশের ভাবমূর্তি নষ্ট করেছিলো জিয়াউর রহমান। তারই ধারাবাহিকতা চালিয়ে যাচ্ছে তার পরিবার।'

বিএনপি জামাত সুযোগ পেলেই মানুষ হত্যা করে- এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, 'তাদের উন্নয়ন সন্ত্রাসের উন্নয়ন।'

'গ্রেনেড হামলার মাধ্যমে আমাকে হত্যা করে তৎকালীন বিএনপি-জামাত জোট সরকার আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন কাজের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষা ক্ষেত্রে, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে, বঙ্গবন্ধু স্যাটেলাইট চালুসহ প্রতিটি মানুষের হাতে মোবাইল ফোন পৌঁছে দিয়েছে তাঁর সরকার। এছাড়া কৃষকদের জন্য কৃষি উপকরণ কার্ড দেয়া হয়েছে। কৃষকরা যাতে স্বল্প টাকায় ব্যাংক এ্যাকাউন্ট খুলতে পারে সে ব্যবস্থা করেছে আওয়ামী লীগ সরকার। দেশের শিল্পের ও যুব সমাজের কর্মসংস্থানের জন্য ১০০টা বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, 'সমগ্র দেশ যাতে উন্নত হয় সেদিকে লক্ষ্য রেখে প্রতিটি ক্ষেত্রে কাজ করেছে সরকার। এ কারণে আজ বাংলাদেশে মাথাপিছু আয় বেড়েছে, বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।'

এছাড়া নদী ভাঙনরোধে ৫০০ কোটি টাকার প্রকল্প নেয়া হয়েছে জনিয়ে প্রধানমন্ত্রী বলেন, নদী খননের কাজে বিভিন্ন প্রকল্প হতে নিয়েছে সরকার। আওয়ামী লীগ শাসিত গেলো ১০ বছরে রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। আজকে বাংলাদেশ উন্নয়নশীল বাংলাদেশে পরিণত হয়েছে বলেও জানান, প্রধানমন্ত্রী।

নৌকা বাংলাদেশের মানুষের উন্নয়নের পথ, নৌকায় ভোট দিয়েই স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিল দেশের মানুষ- এমন মন্তব্য করেন শেখ হাসিনা। নৌকাই  মানুষের মুক্তির পথ দাবি করে, দেশের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট চান শেখ হাসিনা।