DBC News
এশিয়া কাপ: টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপ: টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপে আজ টাইগারদের টিকে থাকার লড়াই। আবুধাবিতে সুপার ফোরের গুরুত্বপুর্ণ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগাররা।

একাদশে ঢুকেছেন ইমরুল কায়েস। আর অভিষেক হয়েছে নাজমুল ইসলাম অপুর। শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে এশিয়া কাপ শুরু করলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানদের কাছে ১৩৬ রানে হারে বাংলাদেশ। আফগানদের বিপক্ষে ঐ ম্যাচ থেকেই ইনজুরির হানায় দূর্বল হয়ে পড়ে টাইগার শিবির। তামিম ফেরেন দেশে। আস্থা রাখতে হয় নবীন ওপেনারদের ওপর।

গ্রুপপর্বের ঐ ম্যাচে আর সুপার ফোরে ভারতের বিপক্ষে আস্থার পরিচয় দিতে ব্যর্থ হন তরুণ ওপেনাররা। দলকে শক্তিশালী করতে ডাকা হয় ইমরুল ও সৌম্যকে। তাই গুরুত্বপুর্ণ এই ম্যাচে বেশ কিছু পরিবর্তন আসে টাইগার একাদশে।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ভালো করার ব্যাপারে আশাবাদী অধিনায়ক মাশরাফি। সাকিব অবশ্য জানিয়েছেন, দলের বর্তমান অবস্থায় তাদের ফাইনালে ওঠা কঠিন।

বাংলাদেশ দলে দু'টি পরিবর্তন এসেছে। স্পিনে শক্তি বাড়িয়েছে বাংলাদেশ। অভিষেক হয়েছে বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। একাদশে এসেছেন হঠাৎ ডাক পাওয়া ওপেনার ইমরুল কায়েস। এদিকে বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন এবং মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন।

এদিকে আফগানিস্তান দলে আবার ডাক পেয়েছেন সামিউল্লাহ শেনওয়ারি। বাদ পড়েছেন নাজিবউল্লাহ জাদরান।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, লিটন দাস, নাজমুল হাসান শান্ত, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, আসগর আফগান, রহমত শাহ, সামিউল্লাহ শেনওয়ারি, হাশমতউল্লাহ, শাহিদি, মোহাম্মদ নবি, গুলবদিন নাইব, রশিদ খান, মুজিব উর রহমান, আফতাব আলম, ইহসানউল্লাহ জানাত।