DBC News
আমিরাতকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের টানা তৃতীয় ম্যাচ জয়

আমিরাতকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের টানা তৃতীয় ম্যাচ জয়

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ বাছাই পর্বের প্রথম রাউন্ডে টানা তৃতীয় জয় পেয়েছে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কিক অফের পরই বল চলে যায় শামসুন্নাহারের কাছে। হতে পারতো ম্যাচের প্রথম গোল। কিন্তু অল্পের জন্য তা হয়নি। ম্যচের ৬ মিনিটে পেনাল্টি এরিয়ায় তহুরাকে ফাউল করে অতিথি খেলোয়াড় মুনা হোসেন। রেফারির বাঁশি। পেনাল্টি থেকে পাওয়া স্পট কিকে প্রতিপক্ষের জালে বল জড়াতে ভুল করেননি শামসুন্নাহার জুনিয়র। ম্যাচে এগিয়ে যায় বাংলাদেশ।

২৭ মিনিটে আখির ভলিতে মাথা ঠেকিয়ে গোল করেন আনুচিং মোগিনি। ম্যাচের ৩৫ মিনিটে আবারও স্কোরার আনুচিং। এবারো হেড থেকেই গোল করেন তার দ্বিতীয় গোল। একটুও বিরতি নেই। পরের মিনিটেই গ্যালারির হাজার তিনেক আর টেলিভিশনে খেলা দেখতে থাকা দর্শকরা দেখলেন দুর্দান্ত এক গোল। হ্যাট্রিক হলো আনুচিং মোগিনীর।

এরপর, ম্যাচের ইঞ্জুরি টাইমে মনিকা চাকমার গোলে ৫-০ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধে আদা জল খেয়ে মাঠে নামা আরব আমিরাতের মেয়েরা গোল করা তো দুরের কথা হিমশিম খেয়েছে নিজেদের সীমানা সামলাতেই। গোল কিপার হুদা হোসাইন ফিরিয়েছেন ডজন খানেক শর্ট।

আর ৭২ মিনিটে ডিফেন্ডার আনাই মোগিনি আর ইঞ্জুরি টাইমে বদলী খেলোয়াড় ইলা মুনির গোলে বড় ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে লাল সবুজের মেয়েরা।

এদিকে বাংলাদেশের সামনে এখন বড় বাধা ভিয়েতনাম। তিন ম্যাচ জিতে বাংলাদেশের পয়েন্ট ৯। অন্যদিকে প্রথম ম্যাচে লেবাননকে হারানো ভিয়েতনামেরও ৯ পয়েন্ট। আবার দুই দলের গোল ব্যবধানও সমান। আগামী রবিবার গ্রু সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভিয়েতনাম। বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে খেলতে হলে পরের ম্যাচে জয়ের কোন বিকল্প নেই স্বাগতিকদের সামনে।

এর আগে, নিজেদের প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে লেবাননের বিপক্ষেও ৮-০ গোলের বড় জয় পায় মারিয়া, শামসুন্নাহাররা।

২৩শে সেপ্টেম্বর ভিয়েতনামের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল।