DBC News
স্ত্রীর জানাজায় অংশ নিতে প্যারোলে মুক্ত নওয়াজ

স্ত্রীর জানাজায় অংশ নিতে প্যারোলে মুক্ত নওয়াজ

স্ত্রী কুলসুম নওয়াজের জানাজা ও দাফনে অংশ নিতে লাহোরে পৌঁছেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ তার মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাতা সাবেক সেনা কর্মকর্তা সাফদার। ১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে বুধবার সকালে লাহোরে পৌঁছান তারা।

তাদের প্যারোলে মুক্তির জন্য পাঞ্জাব সরকারের কাছে আবেদন করেছিলেন পাকিস্তান মুসলিম লীগ-এন চেয়ারম্যান শাহবাজ শরীফ। এর আগে মঙ্গলবার দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় ৬৮ বছর বয়সে মারা যান নওয়াজ কুলসুম নওয়াজ।

লন্ডনে কেনা চারটি ফ্ল্যাটের অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে জুলাই থেকে ১০ বছরের কারাদণ্ড ভোগ করছেন নওয়াজ। একই অভিযোগে মেয়ে মরিয়মকে দেয়া হয় ৭ বছরের কারাদণ্ড। আর জামাতা সফদার ভোগ করছেন এক বছরের কারাদণ্ড।

দুর্নীতির মামলায় সাজা ভোগ করতে মেয়ে ও জামাতাকে নিয়ে গত ১৩ জুলাই লন্ডন থেকে পাকিস্তান এসে পৌঁছান সাবেক এ প্রধানমন্ত্রী। লন্ডন ছাড়ার আগে শেষ বারের মতো হাসপাতালে শয্যাশায়ী স্ত্রীকে দেখে আসেন তিনি।

উল্লেখ্য, গত বছরের আগস্টে কুলসুম নওয়াজের গলায় ক্যান্সার ধরা পড়ে। আর লন্ডনে চিকিৎসারত অবস্থাতেই গত ১৫ জুন হৃদরোগে আক্রান্ত হন কুলসুম। তখন থেকে হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন তিনি।