DBC News
ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ; ব্রাজিলের বড় জয়

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ; ব্রাজিলের বড় জয়

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এল সালভাদোরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। অন্যদিকে কলম্বিয়ার বিপক্ষে গোল শূন্য ড্র করেছে আর্জেন্টিনা। এদিকে টানা তিন হারের পর জয়ের পথে ফিরেছে ইংল্যান্ড, সুইজারল্যান্ডকে ১-০  গোলে হারিয়েছে গ্যারেথ সাউথগেটের দল।

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে সবার নজর ব্রাজিল তারকা নেইমারের দিকে, আর্মব্যান্ড পরে দলকে দিয়েছেন সামনে থেকে নেতৃত্ব। এদিন এল সালভেদোর মতো সহজ প্রতিপক্ষ পেয়ে গোল উৎসব করেছে সেলেসাওরা।

শুরুটা করেন নেইমার, ম্যাচের ৪ মিনিটে স্পট কিক থেকে দলকে লিড এনে দেন এ পিএস জি তারকা, ১৬ মিনিটের মাথায় নেইমারের পাসে  দলকে এগিয়ে দেন এভারটন ফরোয়ার্ড রিশার্লিসন। ৩০ মিনিটে কৌতিনিয়ো জোরালো শটে জাল খুজে নিলে ৩-০ তে বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের শুরুতে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন রিশার্লিসন। আর নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে নেইমারের কর্নার থেকে হেডে সালভেদরের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পিএসজির ডিফেন্ডার মার্কিনিয়োস।

এদিকে আর্জেন্টিনার তরুণ দলটাকে প্রস্তুত করতে যে আরও সময় লাগবে তা হাড়ে হাড়ে টের পেয়েছেন লিওনেল স্কালোনি। সর্বোচ্চ চেষ্টা করেও কলম্বিয়ার জমাট রক্ষণ ভাঙতে পারেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধে গনজালো মার্তিনেস, ইকার্দিদের নিয়ে গড়া আক্রমণ ভাগ ব্যর্থ হলে, দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে দিবালাকে মাঠে নামান কোচ, কিন্তু কেউ গোলের দেখা পায়নি। তাই গোলশূন্য ড্রয়ে মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনাকে।

এদিকে টানা তিন হারের পর লেস্টার সিটির কিং পাওয়ার স্টেডিয়ামে সুইজারল্যান্ডের বিপক্ষে জয়ের দেখা পেয়েছে ইংল্যান্ড। 

প্রথমার্ধে দুদল একাধিক চেষ্টা করলেও গোলের মুখ দেখেনি কেউ। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে কাঙ্ক্ষিত জয়সূচক গোলটি পায় থ্রি লায়ন্সরা। ডান দিক থেকে কাইল ওয়াকারের ক্রস দূরের পোস্টে পেয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন রাসফোর্ড।