DBC News
সিলেট-৫ আসন নিয়ে তৎপর আওয়ামী লীগ-বিএনপি

সিলেট-৫ আসন নিয়ে তৎপর আওয়ামী লীগ-বিএনপি

আগামী জাতীয় নির্বাচনে সিলেট-৫ আসনটি মহাজোটের শরীকের কাছ থেকে ফেরত পেতে তৎপর আওয়ামী লীগ। একই অবস্থা ২০ দলীয় জোটেরও, বারবার জামায়াতের কাছে আসনটি ছেড়ে দিলেও এবার ছাড় দিতে নারাজ স্থানীয় বিএনপি। 

কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলা নিয়ে সিলেট-৫ আসন। সুরমা ও কুশিয়ারার উৎপত্তিস্থল সীমান্তবর্তী এই আসনটি গত নির্বাচনে জোটের হিসেব-নিকেশে জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। এবার আর তা দিতে নারাজ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

সিলেট জেলা আওয়ামী লীগ সহ সভাপতি মাসুক উদ্দীন আহমদ বলেন, ‘দলের স্বার্থে, বঙ্গবন্ধুর আদর্শের স্বার্থে আমি কাজ করে যাচ্ছি। এবং আমি আশা করি যে এই আসন আওয়ামী লীগের আসন। এই আসনে আমার নেত্রী অন্তত পক্ষে কোন ধরনের বিভ্রান্তিতে পরবেন না।’

এদিকে আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির সেলিম উদ্দিন স্থানীয় নন বলে আগামী নির্বাচনে প্রার্থীর পরিবর্তন চান দলের নেতাকর্মীরা।

জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য এম. জাকির হোসেন বলেন, ‘বর্তমানে জাতীয় পার্টির সংসদ সদস্য এই এলাকা জকিগঞ্জ কানাইঘাটের নয়। তিনি অন্য একটি এলাকার লোক। আমার এলাকার আপামোর জনগণ এবং জাতীয় পার্টির প্রত্যেকটি নেতাকর্মী আমাকে আহবান করছে আমাকে নির্বাচন করার জন্য।’

আর জোট বাধার পর থেকে সবক'টি নির্বাচনে জামায়াতকে এ আসনটি ছেড়ে দিয়েছে বিএনপি। এবার আর ছাড় দিতে রাজি নন স্থানীয় নেতাকর্মীরা।

সিলেট জেলা বিএনপি যুগ্ম সম্পাদক মাহবুবুর রব ফয়সল বলেন, ‘এবারে আমরা আমাদের দলীয় নেতাকর্মীরা কেন্দ্রীয়ভাবে আগেই জানিয়ে দিয়েছি, এইখানে আমাদের জোটের কোন প্রার্থী নেই। আমাদের ধানের শীষের প্রতীক যাকেই মনোনয়ন দেয়া হোক না কেন আমরা এইখানে বিপুল ভোটে বিজয় অর্জন করবো।’

এই আসনে এ পর্যন্ত আওয়ামী লীগ তিনবার, জাতীয় পার্টি চারবার এবং বিএনপি, জামায়াত ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী একবার করে বিজয়ী হয়েছেন।