DBC News
নির্বাচন পর্যন্ত চলবে আওয়ামী লীগ নেতাদের সফর

নির্বাচন পর্যন্ত চলবে আওয়ামী লীগ নেতাদের সফর

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জোরেশোরেই শুরু হয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নির্বাচনী সফর। বিভিন্ন জায়গায় দলের ভেতরে বিদ্যমান কোন্দল মিটিয়ে দলকে নির্বাচনের জন্য প্রস্তুত করতেই এই সফর।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলের কর্মকাণ্ডে গতি আনা, নেতাকর্মীদের মধ্যে বিরোধ থাকলে তা মিটিয়ে ফেলে তাদের নির্বাচনমুখী করার জন্য সাংগঠনিক সফর শুরু করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

এই কর্মসূচির অংশ হিসেবেই গত ৮ই সেপ্টেম্বর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল উত্তবঙ্গের আটটি জেলা সফর করেন।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, 'বর্তমান সরকারের উন্নয়ন, অগ্রগতি এবং ভবিষ্যৎ পরিকল্পনার সঙ্গে জনগণ যে সম্পৃক্ত আছে, মানুষ যে এই কর্মসূচিকে সমর্থন জানাচ্ছে তার একটা বিরাট প্রতিচ্ছবি আমরা এই সফর কর্মসূচিতে পেয়েছি।'

তিনি জানান, এবার নৌপথে দক্ষিণাঞ্চলের জেলা পটুয়াখালী ও বরুগুনা সফর করবেন দলের সাধারণ সম্পাদকের নেতৃত্বে কেন্দ্রীয় কমিটির নেতারা। ১৪ই সেপ্টেম্বর দুই জেলায় কয়েকটি পথসভায় অংশ নেবেন তারা।

আগামী ২২শে সেপ্টেম্বর সড়ক পথে তিন দিনের সফরে চট্টগ্রাম ও কক্সবাজার যাবে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। ২৩শে সেপ্টেম্বর চট্টগ্রাম শহর ও কক্সবাজারে কয়েকটি জনসভায় অংশ নেয়ার কথা রয়েছে। এছাড়া মাসের শেষ সপ্তাহে প্রতিনিধি দলটি ময়মনসিংহ, নেত্রকোনা হয়ে কিশোরগঞ্জে সাংগঠনিক সফর করবেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেন, 'আমাদের সফরের অন্যতম উদ্দেশ্য হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ১০ বছরের অর্জনগুলো তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষের কাছে তুলে ধরা এবং দলকে ঐক্যবদ্ধ করা।' সাংগঠনিক সংকট যেখানে দেখা দেয় সেখানে আমরা কাজ করি এবং সাংগঠনিকভাবে সে সমস্যার সমাধান করা হয় বলেও জানান এনামুল হক শামীম।

এছাড়া দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় নেতারা দেশের বিভিন্ন উপজেলা সফর করছেন বলেও জানান আওয়ামী লীগ নেতারা।

দলটির সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন বলেন, 'ওয়ার্কিং কমিটির বৈঠক হয়েছে। বৈঠকে দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশনা দিয়ে বলেছেন, 'তোমাদের অনুমতির প্রয়োজন নেই, তোমরা এখন যে যেখানে পারো ছুটে বেড়াও।'

দলের শৃঙ্খলা যে ভঙ্গ করবে তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এই বার্তাটা নির্বাচনী সফরের মধ্য দিয়ে দেয়া হচ্ছে বলেও জানান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন।

নির্বাচন পর্যন্ত এই সফর চলবে বলে জানিয়েছে আওয়ামী লীগ।