DBC News
জামিন পেলেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব

জামিন পেলেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী জামিন পেয়েছেন।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হকের আদালতে জামিনের আবেদন করেন তার আইনজীবী। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

তবে আরেকটি মামলায় তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের আবেদন থাকায় আপাতত তার কারামুক্তি মিলছে না।

মোজাম্মেল হক চৌধুরীর আইনজীবী জায়েদুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। 

জায়েদুর রহমান  আরও বলেন, 'শুনানিতে আমরা বলেছি, পুলিশ ও সাংবাদিকদের মামলার বাদিও বলেছেন, তিনি আসামিকে চেনেন না। তাহলে কার ইশারায় মামলা হলো? এ মামলার ঘটনা মিথ্যা।'

আদালত মোজাম্মেলের জামিন আবেদনের শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন বলেও জানান তিনি। 

এছড়া বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় মোজাম্মেলকে গ্রেপ্তার দেখিয়ে পুলিশ হেফাজতের আবেদন থাকায় তিনি আপাতত ছাড়া পাচ্ছেন না বলেও এই আইনজীবী গনমাধ্যমকে অবহিত করেন। 

এর আগে, দুলাল নামের এক ব্যক্তি ৪ সেপ্টেম্বর মোজাম্মেল হকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন। পরে ৫ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেপ্তারের পর আদালতের অনুমতি নিয়ে হেফাজতে রেখে মোজাম্মেলকে একদিন জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এরপর পুলিশ আরও ৫ দিনের রিমান্ডে চাইলেও আদালত তাতে সাড়া না দিয়ে তাকে কারাগারে পাঠিয়ে দেয়।

এরপর সোমবার ঢাকার কাফরুল থানায় বিস্ফোরক দ্রব্য আইনে করা একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে একই আদালতে আবেদন জানান কাফরুল থানার এসআই মো. রায়হান।  বিচারক আগামী ১৩ সেপ্টেম্বর এই আবেদনের শুনানির দিন রেখেছেন।