DBC News
খালেদার সুচিকিৎসা নিয়ে টালবাহানার অভিযোগ

খালেদার সুচিকিৎসা নিয়ে টালবাহানার অভিযোগ

বিএনপি কারাবন্দি চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে সরকার ছলচাতুরি ও কালক্ষেপণ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ মঙ্গলবার সকালে, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রুহুল কবির রিজভী। এ সময়, খালেদা জিয়াকে দ্রুত বেসরকারি বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোরও দাবি জানান তিনি।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা দিন দিন অবনতি হচ্ছে জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, 'বিএনপির মহাসচিবসহ দলের স্থায়ী কমিটির সদস্যরা খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে অনুরোধ করার দু'দিন পরেও কোন কার্যকর উদ্যোগ নেয়া হয়নি।দেশনেত্রীকে তিলে তিলে ধ্বংস করার জন্য এটি সরকারের একটি ছলচাতুরি।'

রুহুল কবির রিজভী বলেন, 'আমি দলের পক্ষ থেকে কাল বিলম্ব না করে খালেদা জিয়াকে বেসরকারি বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসা দেয়ার জোর দাবি জানাচ্ছি।'

রিজভী জানান, দলীয় চেয়ারপার্সনের মুক্তি ও সুচিকিৎসার দাবিতে গতকাল সোমবার সারাদেশে মানববন্ধন কর্মসূচিতে পুলিশ গ্রেপ্তারের মহাযজ্ঞ চালিয়েছে। মানববন্ধনের মত শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও গ্রেপ্তারে ঘটনায় সারাদেশে নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে বলেও মন্তব্য করেন রিজভী। 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে একতরফা করতে সরকার নীলনকশা করেই যাচ্ছে। নীলনকশার অংশ হিসেবেই বিএনপির সম্ভাব্য প্রার্থী এবং সক্রিয় নেতা-কর্মীদের বিরুদ্ধে ঢালাওভাবে মামলা দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

বেছে বেছে আওয়ামী সমর্থিত লোকদের নির্বাচনী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়ার কার্যক্রম চলছে বলেও অভিযোগ করেন রুহুল কবির রিজভী।