DBC News
'অক্টোবরের মাঝামাঝিতে নির্বাচনকালীন সরকার'

'অক্টোবরের মাঝামাঝিতে নির্বাচনকালীন সরকার'

নির্বাচনকালীন সরকার গঠন হবে অক্টোবরের মাঝামাঝিতেই। এছাড়া, নির্বাচনের আগে সংসদ অধিবেশন বসতে পারে আরও এক থেকে দুইবার। আজ মঙ্গলবার সকালে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনকালীন সরকার গঠন আশা করি অক্টোবর মাসের মধ্যে হতে পারে।' তিনি জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে। নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট কেউ থাকবেন না। সরকারের আকারটা ছোট হবে। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও জানান, জাতীয় পার্টি তাদের আরও দুই একজনকে এই সরকারে অন্তর্ভুক্ত করতে অনুরোধ জানিয়েছে। বিষয়টি প্রধানমন্ত্রী বিবেচনা করবেন।

আগামী জাতীয় নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন অক্টোবর মাসেই চূড়ান্ত করে ফেলা হবে বলেও জানান ওবায়দুল কাদের। মনোনয়নের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৬০ থেকে ৭০ জনকে মনোনয়ন দেয়ার আভাস পাওয়া গেছে।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, 'বিএনপি নির্বাচনে না এলে জাতীয় পার্টি আলাদাভাবে নির্বাচন করবে বলে তারাই ঘোষণা দিয়েছে। মেরুকরণ যেভাবে হবে, জোটের সমীকরণ সেভাবেই হবে।'

সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে এই প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের আরও বলেন, 'বিএনপি নেত্রী খালেদা জিয়ার সুচিকিৎসাই বড় কথা। উন্নত চিকিৎসার জন্য যে হাসপাতালে চিকিৎসা সম্ভব, সেখানে যেতে আপত্তি কোথায়? অথচ এটা নিয়ে নিয়ে রাজনীতি করছে দলটি।'