DBC News
১২ শিক্ষার্থী দুই দিনের রিমান্ডে

১২ শিক্ষার্থী দুই দিনের রিমান্ডে

রাজধানীর তেজগাঁও থেকে গ্রেপ্তার ১২ শিক্ষার্থীর প্রত্যেককে দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। সোমবার পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নূর নাহার ইয়াসমিন।

এরা টেক্সটাইল ইউনিভার্সিটি, তিতুমীর কলেজ, সরকারি সা'দাত কলেজ ও পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থী। তারা হলেন, তারেক আজিজ, মো. তারেক, জাহাঙ্গীর আলম, মোজাহিদুল ইসলাম, আল আমীন, জহিরুল ইসলাম, বোরহান উদ্দিন, ইখতেখার আলম, মেহেদী হাসান রাজীব, মো. মাহফুজ, মো. সাইফুল্লাহ ও রায়হানুল আবেদিন। 

গুজব ছড়ানোর অভিযোগে ৫৭ ধারায় এবং পুলিশের কাজে বাধা দেয়া ও গাড়ি ভাঙচুরের অভিযোগে  তাদের বিরুদ্ধে এই দুটি মামলা দায়ের করা হয়। 

পুলিশ বলছে, এরা শিবিরের কর্মী। গত ৬ই আগস্ট আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের ওপর হামলা চালায় তারা। দুই মামলায় ১২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার হাকিম আদালতে রিমান্ডের আবেদন করেন তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই আবদুর রহমান। তিনি পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় ১২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ডে চান। তথ্য প্রযুক্তি আইনের মামলায় তারেক আজিজকে ১০ দিন রিমান্ডে চান। অন্যদিকে এই শিক্ষার্থীদের জামিন চেয়ে আবেদন করেন ঢাকা বারের সাবেক সম্পাদক মোসলেহ উদ্দিন জসিম।

শুনানি নিয়ে হাকিম নূর নাহার ইয়াসমিন আসামি তারেক আজিজকে দুই মামলায় দুদিন করে চার দিন এবং বাকি ১১ জনকে এক মামলায় দুই দিন করে রিমান্ডের আদেশ দেন।

এর আগে, রবিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এক সংবাদ সম্মেলনে তাদের পরিবারের সদস্যরা জানান, মহাখালী ও তেজগাঁও এলাকা থেকে গত বুধবার এই ১২ শিক্ষার্থীসহ আরও কয়েকজনকে আটক করে পুলিশ। পরে ১২ জনকে রেখে বাকিদের ছেড়ে দেয়া হয়।