DBC News
নাইজেরিয়ায় গ্যাস ট্যাঙ্কার বিস্ফোরণে ৩৫ জনের মৃত্যু

নাইজেরিয়ায় গ্যাস ট্যাঙ্কার বিস্ফোরণে ৩৫ জনের মৃত্যু

নাইজেরিয়ায় গ্যাস ট্যাঙ্কার বিস্ফোরণে অন্তত ৩৫ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন শতাধিক। সোমবার দেশটির উত্তরাঞ্চলীয় নাসারাওয়া রাজ্যে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। 

দেশটির জরুরি ব্যবস্থাপনা সংস্থার (এসইএমএ) কর্মকর্তারা জানান, রাজধানী আবুজার সঙ্গে দেশের উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলকে সংযোগকারী লাফিয়া-মাকুরদি সড়কের একটি পেট্রল পাম্পে এ দুর্ঘটনাটি ঘটে।। ঘটনা তদন্ত করে বিস্তারিত জানানো হবে। 

এসইএমএয়ের ভারপ্রাপ্ত পরিচালক উসমান আহমেদ এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানান, ট্যাঙ্কারটি থেকে গ্যাস খালাস করার সময় সেটি বিস্ফোরিত হয়। 

উসমান আরও বলেন,' আমরা এখন পর্যন্ত ৩৫ জনের মৃত্যু এবং শতাধিক ব্যক্তি আহত হওয়ার বিষয়ে নিশ্চিত হয়েছি। নিহত ব্যক্তিদের বেশিরভাগই ঘটনাস্থলে কী হচ্ছে তা দেখতে জড়ো হয়েছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এদিকে নাইজেরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়, গ্যাস ট্যাঙ্কারটিতে বিস্ফোরণের সাথে সাথে গোটা এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। আহতদের আর্তচিৎকারে স্থানীয় অধিবাসীরা এগিয়ে যায়। স্থানীয়দের সহায়তায় আহতদের নিকটবর্তী একটি হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

উল্লেখ্য, ব্হোল সড়ক ও দুর্বল নিরাপত্তা ব্যবস্থার কারণে নাইজেরিয়ায় সড়ক দুর্ঘটনা একটি নিত্যনৈমিত্তিক ব্যাপার। গত জুনে দেশটির বাণিজ্যিক শহর লাগোসে একটি পেট্রোল ট্যাংকারে আগুন লেগে নয়জন নিহত হন। পুড়ে যায় অর্ধশতাধিক যানবাহন।