DBC News
খালেদার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন আজ

খালেদার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন আজ

দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে বিএনপি। 

এরআগে গতকাল বিএনপিকে মানববন্ধন করার অনুমতি দেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ডিএমপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য নিশ্চিত করে জানান, জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করার জন্য ঢাকা মহানগর পুলিশের কাছ থেকে মৌখিক অনুমতি পাওয়া গেছে।

রবিবার নয়াপল্টনে এক প্রেস ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট সরকার গণবিচ্ছিন্ন হয়ে জনগণের কাছ থেকে দূরে সরে গেছে। সেজন্য একমাত্র পুলিশই আওয়ামী সরকারের ‘লোকাল গার্ডিয়ান’ ভূমিকায় অবতীর্ণ হয়েছে। শেখ হাসিনা আইনশৃঙ্খলা বাহিনী দিয়েই দেশের নিয়ন্ত্রণ মজবুত রাখতে চাচ্ছেন।

এছাড়া, ১২ সেপ্টেম্বর দুই ঘণ্টার প্রতীকী অনশন পালন করবে দলটি। রাজধানীর রমনা, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ বা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত প্রতীকী অনশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে বিএনপি। গত বুধবার ৩ দিনের এই কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছিল।