DBC News
ঐক্য এগিয়ে নেবে ২০ দলীয় জোট

ঐক্য এগিয়ে নেবে ২০ দলীয় জোট

জাতীয় ঐক্য গড়ে তোলার প্রক্রিয়া এগিয়ে নিতে কাজ করবে ২০ দলীয় জোট। রবিবার সন্ধ্যায়, গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক শেষে ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান একথা জানান।

নজরুল ইসলাম খান বলেন, 'বিএনপি এই ঐক্যকে শুধু সমর্থনই জানায়নি, একে এগিয়ে নিয়ে যেতেও কাজ করে যাবে। খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে জাতীয় ঐক্যের যে কথা বলেছেন তাতেও সমর্থন জানিয়েছে ২০ দল।'

নজরুল ইসলাম খান জানান, বৈঠকে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি জানানো হয়। এছাড়া, খালেদা জিয়াকে চিকিৎসা না দেয়ায় সরকারের সমালোচনা করা হয়। বৈঠকে খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানসহ সব কর্মীর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয় বলেও জানান নজরুল ইসলাম খান।

বৈঠকে শেষে ২০ দলীয় জোটের এক শরীক নেতা জানান, জোটের আজকের বৈঠকের মূল আলোচনা ছিলো চলমান রাজনৈতিক সঙ্কটের সমাধান, খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা এবং নিরপেক্ষ সরকারের অধীনে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার দাবি আদায়ে যেকোন মূল্যে বৃহত্তর জাতীয় ঐক্য গঠন।

জোটের আরেক নেতা জানান, ২০ দলীয় জোট যেকোন মূল্যে ঐক্য গঠনে সম্মত হয়েছে এবং জোটের ঐক্য ধরে রাখার বিষয়েও গুরুত্ব দেয়া হয়েছে।

বৈঠকে আগামীদিনের আন্দোলন কর্মসূচি নিয়েও আলোচনা হয়েছে বলে জানান জোট নেতারা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী এবং ভাইস চেয়ারম্যাব আলতাফ মাহমুদ চৌধুরী।

এছাড়া, জোটের শরিক জামায়াতে ইসলামী, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপিসহ অন্যান্য দলের নেতারা উপস্থিত ছিলেন বৈঠকে।