DBC News
আকিফার মৃত্যু: বাস মালিক গ্রেপ্তার

আকিফার মৃত্যু: বাস মালিক গ্রেপ্তার

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোলে থাকা শিশু আকিফার মৃত্যুর ঘটনায় গঞ্জেরাজ পরিবহণের মালিক জয়নুল আবেদিনকে ফরিদপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব জানায়, রবিবার ভোরে শহরের ঝিলটুলির নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আকিফার মৃত্যুর ঘটনায় তার বাবা হারুন অর রশিদ ৩০শে আগষ্ট কুষ্টিয়া থানায় বাসচালক ও তার সহকারী এবং বাস মালিককে আসামি করে মামলা করেন। 

গত ২৮শে আগস্ট চৌড়হাস এলাকায় রিনা খাতুন তার আট মাসের কন্যা আকিফাকে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় গঞ্জেরাজ পরিবহণের বাসের ধাক্কায় মা রিনা খাতুনের কোল থেকে ছিটকে পড়ে শিশু আকিফা। গুরুতর আহত আকিফাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আকিফা ও তার মাকে ধাক্কা দেয়ার ঘটনাটি স্থানীয় একটি জুয়েলারি দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়ে। সে ভিডিওতে দেখা যায় রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহণের বাসটিতে রাস্তায় দাঁড়িয়ে যাত্রী তুলছিলেন চালক ও তার সহকারী। এ সময় রাস্তার উল্টোদিক থেকে শিশু আকিফাকে কোলে নিয়ে দাঁড়িয়ে থাকা বাসটির সামনে দিয়ে রাস্তা পার হচ্ছিলেন। তারা বাসটি অতিক্রম করার সময়ই বাসটি চলতে শুরু করে এবং রিনা খাতুন ও আকিফাকে ধাক্কা দিয়ে চলে যায়।

পরে চিকিৎসাধীন অবস্থায় গেল ৩০শে আগষ্ট শিশু আকিফার মৃত্যু হয়।

এ ঘটনায় আকিফার বাবা বাসচালক সোনা মিয়া ও চালকের সহকারী ইউনুস আলী এবং বাস মালিক জয়নুল আবাদিনকে আসামি করে কুষ্টিয়া থানায় মামলা করেন।