DBC News
'নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে পালনোর পথ খুঁজছে বিএনপি'

'নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে পালনোর পথ খুঁজছে বিএনপি'

হেরে যাওয়ার ভয়ে বিএনপি নির্বাচন থেকে পালানোর পথ খুঁজছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

গতকাল থেকে শুরু হওয়া আওয়ামী লীগের নির্বাচনি যাত্রায় উত্তরাঞ্চল সফরের শেষদিনে আজ রবিবার সকালে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে এ মন্তব্য করেন।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, 'বিএনপি ১০ বছর ধরে আন্দোলন করতে পারেনি। দলটির নেত্রী খালেদা জিয়া কারাগারের বাইরে থাকার সময়ও জনগণ তার ডাকে সাড়া দেয়নি। এখন নির্বাচন থেকে পালানোর জন্য বিএনপির নেতাকর্মীরা অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে। আমাদের কাছে খবর আছে, দেশে-বিদেশে ২০১৪ সালের মতো কিভাবে সহিংসতা করা যায়, তা নিয়ে ষড়যন্ত্র চলছে। তবে এসব করে লাভ হবে না। আমরা জনগণকে নিয়ে তা প্রতিহত করবো।'

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির মতো ব্যর্থ দল আর নেই। আওয়ামী লীগের নির্বাচনি ট্রেন যাত্রাকে সফল উল্লেখ করে তিনি বলেন, দ্রুতই নির্বাচনকালীন সরকার গঠন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ট্রেন যাত্রায় ১৭টি স্থানে পথসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ট্রেনের যাত্রীদের ভোগান্তি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘জনগণ কোনো দুর্ভোগ পোহায়নি। এ ধরনের ট্রেনযাত্রা বিএনপি করলে অনেক বিশৃঙ্খলা হতো। মিডিয়া একধরনের অপপ্রচার করে। কোটা আন্দোলন, ছাত্রদের নিরাপদ সড়ক আন্দোলনে এ ধরনের অপপ্রচার মিডিয়া করেছে। কাল জনগণ ট্রেনযাত্রায় বুঝিয়ে দিয়েছে, বিএনপি বিরোধী দল থাকার যোগ্যতাও রাখে না।'

গতকাল সকাল আটটার দিকে ঢাকার কমলাপুর থেকে ছাড়ে নীলফামারীর চিলাহাটীগামী আন্তনগর নীলসাগর এক্সপ্রেস। এই ট্রেন যাত্রায় অংশগ্রহণ করেন ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের একাধিক সাংসদ ও কেন্দ্রীয় নেতা। নাম দেয়া হয় ‘নির্বাচনি যাত্রা’। লক্ষ্য হিসেবে বলা হয় নেতা-কর্মীদের চাঙা করা এবং সরকারের উন্নয়ন কার্যক্রম জনগণের কাছে তুলে ধরা।