DBC News
'আলোড়ন তুলবে যুক্তফ্রন্ট'

'আলোড়ন তুলবে যুক্তফ্রন্ট'

যুক্তফ্রন্ট আগামী নির্বাচনে সারা দেশে আলোড়ন তুলতে পারবে বলে মন্তব্য করেছেন জোট চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী। শনিবার বিকেলে রাজধানীর গুলশানে এক আলোচনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। সাম্প্রতিক ছাত্র আন্দোলন থেকে উৎসাহ নিয়ে ভবিষ্যৎ রাজনীতির সাথে যুক্ত হতে তরুণদের আহবান জানান যুক্তফ্রন্টের চেয়ারম্যান। 

সমালোচনা এড়িয়ে অর্থনৈতিক ভাবে আগের চেয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে ওঠায় প্রশংসা করেন জোটের শীর্ষ নেতারা। তারা বলেন, দেশ যেখানে যেতে চেয়েছে সেখানে যেতে না পারলেও অনেক দূর এগিয়েছে।  শিক্ষার হার, চাল-মাছ উৎপাদন বেড়েছে উল্লেখ যোগ্য হারে। 

তারা বলেন, গুনগত ত্রুটি সত্ত্বেও সেবার মান বেড়েছে।  শ্রমিকের মজুরি বেড়েছে। তবে এর সবই হয়েছে সাধারণ মানুষের চেষ্টায়।

এদিকে, 'নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার' গঠণের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে সব দল ও সমাজের বিভিন্ন শ্রেনীপেশার মানুষের মতামতের ভিত্তিতে এ সরকার গঠণের দাবি জানানো হয়। শনিবার বিকেলে বাম গণতান্ত্রিক জোটের প্রতিনিধি সভায় এ দাবি জানানো হয়।

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম বলেন, 'গত ৪৭ বছরের অভিজ্ঞতা হলো দলীয় সরকারের অধীনে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের কোনো সুযোগ নেই।' বর্তমানে জাতীয় সংসদ বহাল রেখে সকল দল ও জনগণের জন্য নির্বাচনের সমান সুযোগ তৈরি হবে না বলে তিনি জানান।

সভায় নির্বাচনের তফসিল ঘোষণার আগে সংসদ ভেঙ্গে দেয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে আগামি ১০ই সেপ্টেম্বর রাজধানীসহ দেশব্যাপী 'দাবি দিবস' এর ডাক দেয়া হয়।