DBC News
'মনোনয়নের বাইরে কেউ প্রার্থী হলে বহিষ্কার'

'মনোনয়নের বাইরে কেউ প্রার্থী হলে বহিষ্কার'

দলের মনোনয়নের বাইরে কেউ প্রার্থী হলে তাকে তাৎক্ষণিকভাবে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া, দলের ভেতরে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

শনিবার সকাল ১০ টায় আওয়ামী লীগের নির্বাচনী ট্রেন টাঙ্গাইলের গারিন্দা রেল স্টেশনে পৌঁছালে সেখানে আয়োজিত এক পথসভায় তিনি এ কথা বলেন তিনি। 

তিনি বলেন, 'বেইমানি করবেন না, দলের সাথে বিশ্বাসঘাতকতা করবেন না। এবার যেই বিশ্বাসঘাতকতা করবে, যেই দলের মনোনয়নের বিরুদ্ধে বিদ্রোহী হবে, সাথে সাথে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।'

এর আগে, আওয়ামী লীগের নির্বাচনী ট্রেন 'নীলসাগর এক্সপ্রেস' দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে সকাল ৮টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায়। স্টেশন থেকে রওনা হওয়ার আগে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন। 

সরকারের উন্নয়ন কাজ তৃণমূলে পৌঁছে দিতে এবং দলকে শক্তিশালী করতে জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নির্বাচনী ট্রেনে উত্তরবঙ্গের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। আওয়ামী লীগের এ নির্বাচনী ট্রেনে রয়েছেন দলটির সাতজন কেন্দ্রীয় নেতা। এছাড়া ২৬ জন গণমাধ্যম কর্মীও তাদের সফরসঙ্গী হিসেবে রয়েছেন। 

ওবায়দুল কাদের বলেন, 'আমাদের এই যাত্রা নির্বাচনী যাত্রা। এই যাত্রা অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা তৃণমূলে পৌঁছে দেয়ার জন্যই এই সফর। সামনে নির্বাচন, প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হবে। প্রস্তুতি সেভাবেই নিতে হবে। অভ্যন্তরীণ কোনো সমস্যা থাকলে তা নিরসন করা হবে। আমাদের এই যাত্রা তৃণমূল নেতাকর্মীদের চাঙা করবে।'

শনিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের সাংগঠনিক সফরের নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনে পৌঁছায়।  এ সময় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথসভায় ওবায়দুল কাদের বলেন, আগামী সংসদ নির্বাচন ঘিরে বিএনপি কোনো সন্ত্রাস-নাশকতা করলে তার উপযুক্ত জবাব দেয়া হবে।

ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে টাঙ্গাইল ছাড়াও, ঈশ্বরদী, নাটোর, বগুড়ার শান্তাহার, জয়পুরহাট, জয়পুরহাটের আক্কেলপুর, দিনাজপুরের বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর ও নীলফামারীর সৈয়দপুর স্টেশনে পথসভা হওয়ার কথা রয়েছে।