DBC News
ট্রাম্পের সাবেক সহকারীর ১৪ দিনের জেল

ট্রাম্পের সাবেক সহকারীর ১৪ দিনের জেল

মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে গোয়েন্দা সংস্থা এফবিআইকে মিথ্যা তথ্য দেয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক সহকারী জর্জ প্যাপাডোপোলাসকে ১৪ দিনের কারাদণ্ড দিয়েছে আদালত।  শুক্রবার ওয়াশিংটন ডিসির একটি আদালত এই রায় দেয়।

কারাদণ্ড ছাড়াও প্যাপাডোপোলাসকে ১২ মাসের শর্তাধীন মুক্তি, দু'শ ঘণ্টার কমিনিউটি সেবা ও সাড়ে ৯ হাজার মার্কিন ডলার জরিমানা করা হয়। মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপ তদন্তে প্যাপাডোপোলাসই হলেন প্রথম গ্রেপ্তারকৃত কোনো ব্যক্তি যাকে সাজা দেয়া হলো। 

মস্কোর দুই সন্দেহভাজন প্রতিনিধির সঙ্গে বৈঠকের সময় নিয়ে এফবিআইকে মিথ্যা বলেন তিনি।  এ বিষয়ে গত অক্টোবরে আদালতে দোষী সাব্যস্ত হন ট্রাম্পের সাবেক এই সহকারী। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ তদন্তের সময় ট্রাম্পের প্রথম সহকারী হিসেবে আটক হন তিনি। 

প্যাপাডোপোলাস আদালতকে বলেন, তার পুরো জীবন উথ্থান-পতনে ঘুরপাক খেয়েছে। দ্বিতীয়বার সুযোগ পেলে জীবনে ছন্দ ফিরিয়ে আনবেন ।  এই মামলা তদন্তে বৈশ্বিক প্রভাব রয়েছে বলেও এসময় দাবি করেন তিনি। 

উল্লেখ্য, ২০১৬ সালে প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণা দলে বৈদেশিক নীতি বিষয়ক উপদেষ্টা হিসেবে যোগ দেন প্যাপাডোপোলাস। 

এদিকে, আদালতের রায় ঘোষণার পর, টুইটারে রুশ হস্তক্ষেপ তদন্তের খরচ নিয়ে উপহাস করেছেন ট্রাম্প। ট্রাম্প লিখেছেন, ‘১৪ দিনের জন্য ২৮ মিলিয়ন মার্কিন ডলার-প্রতিদিন দুই মিলিয়ন ডলার।  কোনও যোগসাজশ হয়নি। আমেরিকার জন্য একটি বিশাল দিন!’