DBC News
'আগামী নির্বাচনেও বিএনপিকে জনগণ প্রত্যাখ্যান করবে'

'আগামী নির্বাচনেও বিএনপিকে জনগণ প্রত্যাখ্যান করবে'

২০০৮ সালের মতো আগামী নির্বাচনেও বিএনপিকে জনগণ প্রত্যাখ্যান করবে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। 

হানিফ বলেন, এরই মধ্যে বিভিন্ন জরিপে আওয়ামী লীগের জনপ্রিয়তা প্রকাশ পেতে শুরু করেছে।

আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ আরও বলেন, 'কারাগারের মধ্যে আদালত স্থাপন করা যদি সংবিধান লং্ঘন হয়, তাহলে জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখল করে কর্নেল তাহেরকে কারাগারের মধ্যে বিচার করে ফঁাসি দিয়েছিলেন। তখন কী সংবিধান লং্ঘন হয়েছিল? প্রশ্ন রাখেন তিনি। 

তিনি বলেন, 'বিএনপির প্রতিষ্ঠাতা জিয়া ১২০০ মুক্তিযোদ্ধা অফিসারকে কারাগারের মধ্যে বিচার করে ফঁাসি দিয়েছিলেন। এগুলো কী সংবিধান বিরোধী ছিল নাকি সংবিধান লং্ঘন ছিল।' বিএনপির উদ্দেশ্যে এ প্রশ্ন ছুড়েঁ দেন তিনি। 

মাহবুব-উল-আলম হানিফ বলেন, 'বেগম জিয়া যদি নিজেকে নির্দোষ ভাবেন তাহলে কেন আদালতের মাধ্যমে আইনি লড়াই চালিয়ে তা প্রমাণ করছেন না? এর একটাই কারণ আপনি এতিমের টাকা আত্মসাৎ করেছেন। এখন সরকারের ওপর মিথ্যাচার করে বিভ্রান্তি চালাচ্ছেন।'

তিনি বলেন, 'বর্তমান সরকার সবসময় ন্যয় কাজ করেছে, কখনও অন্যায় করেনি। বেগম জিয়ার মুক্তি একমাত্র আদালতের মাধ্যমে আসতে পারে। তবে আইনি প্রক্রিয়া ছাড়াও দ্বিতীয় আরেকটি রাস্তা রয়েছে, সেটা হচ্ছে, যদি উনি রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করেন।  মহামান্য রাষ্ট্রপতি ক্ষমা করে দিতে পারেন। এটা ছাড়া তার মুক্তি পাবার কোন সম্ভাবনা নেই।'