DBC News
ট্রাম্প প্রশাসন নিয়ে বেনামি উপসম্পাদকীয়

ট্রাম্প প্রশাসন নিয়ে বেনামি উপসম্পাদকীয়

নিউ ইয়র্ক টাইমসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে প্রকাশিত বেনামি উপসম্পাদকীয়র দায়ভার নিতে অস্বীকার করলেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ও প্রতিরক্ষা সচিব জেমস ম্যাটিসসহ ট্রাম্প প্রশাসনের আট শীর্ষস্থানীয় কর্মকর্তা।

৫ই সেপ্টেম্বর নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত হয় ট্রাম্প প্রশাসনের এক উচ্চপদস্থ কর্মকর্তার নামে 'বেনামি উপসম্পাদকীয়'। এতে ট্রাম্পের নানা নীতিহীন ও বেপরোয়া সিদ্ধান্তের কথা তুলে ধরা হয়। রাষ্ট্রকে হুমকির মুখে ঠেলে দেয়া এসব পদক্ষেপ ঠেকাতে প্রশাসনের অনেক শীর্ষ কর্মকর্তা কাজ করছেন বলেও জানানো হয় প্রতিবেদনে। 

কে এই লেখক, তা খুঁজে বের করতে মরিয়া ট্রাম্প প্রশাসন এরইমধ্যে সম্ভাব্য লেখক হিসেবে প্রশাসনের শীর্ষস্থানীয় কর্মকর্তার কয়েকজনকে সন্দেহের চোখে রেখেছে। এই ঘটনার পর বেনামি লেখককে কাপুরুষ হিসেবে আখ্যায়িত করে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগও এনেছেন ট্রাম্প।

এর আগে, জাতীয় নিরাপত্তার স্বার্থে ওই ব্যক্তিকে ধরিয়ে দেয়া উচিত বলে আহ্বান জানান ট্রম্প। তবে নিউ ইয়র্ক টাইমস জানায়, নিবন্ধের রচয়িতার পরিচয় পেশাগত নিরাপত্তার স্বার্থে গোপন রাখা হয়েছে।