DBC News
শ্রীনগরে পুলিশের গুলিতে দুই জঙ্গি নিহত

শ্রীনগরে পুলিশের গুলিতে দুই জঙ্গি নিহত

মুন্সিগঞ্জের শ্রীনগরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি'র দুই সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে তিন পুলিশ সদস্য। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে শ্রীনগরের সাতগাঁওয়ের কেসি রোডে পুলিশ চেকপোস্টে এ ঘটনা ঘটে। 

মুন্সিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, গোপন তথ্যের ভিত্তিতে ইউনিয়নের সাতগাঁও এলাকায় কেসি রোডে চেকপোস্ট বসানো হয়। মধ্যরাতে মোটরসাইকেলে দুই ব্যক্তি চেকপোস্ট অতিক্রম করার সময় পুলিশ তাদের থামতে বললে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি চালালে মারা যায় দুইজন। 

পুলিশ সুপার জানান, নিহত দুই ব্যক্তি জেএমবির সদস্য কাকা ওরফে শামীম এবং এখলাস, তাদের দুইজনের বাড়ি জামালপুরে। তারা লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যার মূল পরিকল্পনাকারী। তাদের মরদেহ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।  

গত ১১ জুন সন্ধ্যায় মুন্সিগঞ্জের সিরাজদিখানের পূর্ব কাকালদী গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন শাহজাহান বাচ্চু। দু'টি মোটরসাইকেলে এসে তাকে গুলি করার পর দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা। বাচ্চু একটি প্রকাশনা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। মুক্তচিক্তার লেখক বাচ্চু লেখালেখি করতেন বিভিন্ন ব্লগ ও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও।

গত ২৭ জুন রাতে বাচ্চু হত্যার ‘প্রধান পরিকল্পনাকারী’ জেএমবি সদস্য আব্দুর রহমান পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত ব্যাক্তি মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে র‌্যাব।  এ ঘটনায় আহত হয়েছে র‌্যাব-এর দুই সদস্য।

বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে উপজেলার নয়াদিয়াড়ী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি। 

র‌্যাব জানায়, নয়াদিয়াড়ীর একটি আমাবাগানে মাদক কেনা-বেচা চলছে - এমন খবর পেয়ে র‌্যাব এর একটি দল সেখানে পৌঁছায়। মাদক ব্যবসায়ীরা গুলি ছুঁড়তে শুরু করলে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় গুরুতর আহত একজনকে গোমস্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ১৭৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।