DBC News
যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব গ্রেপ্তার

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব গ্রেপ্তার

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হককে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার দিবাগত রাত তিনটার দিকে চাঁদাবাজির একটি মামলায় তাকে মিরপুর থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, দুলাল নামের এক ব্যক্তি মোজাম্মেল হকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে  মিরপুর মডেল থানায় একটি মামলা করেন।  মামলায় তাকে মিরপুরের নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ আরও জানায়, চাঁদাবাজির মামলায় মোজাম্মেল হককে জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য তাঁকে আজ বৃহস্পতিবার আদালতে তোলা হতে পারে। তাঁকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আদালতে আবেদন করা হবে বলেও জানায় পুলিশ।

যাত্রী কল্যাণ সমিতি দীর্ঘ সময় ধরে দেশের পরিবহন সেক্টর নিয়ে কাজ করছে। সড়ক দুর্ঘটনা, গণপরিবহনের নানা অনিয়ম সহ বিবিধ সমস্যা তুলে ধরে তার বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করে আসছে সংগঠনটি। এছাড়া, বার্ষিক ভিত্তিতে সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান নিয়ে তারা প্রতিবেদন প্রকাশ করে আসছে।

গত ৩১শে আগস্ট ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে 'ঈদ-উল আযহায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদন- ২০১৮' উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলন করেন মোজাম্মেল হক। 

বিভিন্ন দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, এবারের ঈদযাত্রা শুরু ও নিজ নিজ পরিবার-পরিজনের সাথে ঈদ উদযাপন শেষে ঢাকায় ফেরার পথে মোট ২৩৭টি দুর্ঘটনায় প্রাণ গেছে মোট ২৫৯ জনের। এই তথ্য তুলে ধরে সড়কে দুর্ঘটনাজনিত মৃত্যু কমিয়ে আনতে ১০ দফা সুপারিশ করা হয়।