DBC News
আওয়ামী লীগ প্রার্থীদের এ মাসেই সবুজ সংকেত

আওয়ামী লীগ প্রার্থীদের এ মাসেই সবুজ সংকেত

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের চলতি মাসেই সবুজ সংকেত দেয়া হবে। যেন দল থেকে মনোনয়ন পাওয়া প্রার্থীরা দ্রুত মাঠ গোছানোর কাজ শুরু করতে পারেন। নির্বাচনের আগে অভ্যন্তরীণ কোন্দল এড়াতেই এই সিদ্ধান্ত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা দু'মাসের মধ্যেই। এ নির্বাচনে কোন কোন আসনে আওয়ামী লীগের প্রার্থী ২০ থেকে ২৫ জনেরও বেশি। একই আসনে একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকায় বাড়তে পারে দলে বিদ্রোহী প্রার্থীর সংখ্যাও।

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্নেল (অব) ফারুক খান জানান, মাঠ পর্যায়ের জনপ্রিয়তা, সংগঠনের সঙ্গে মনোনয়ন প্রত্যাশীদের সম্পৃক্ততা এবং এলাকার উন্নয়নের সক্ষমতার ভিত্তিতে মনোনয়ন দেয়া হবে। এছাড়া যদি কোন প্রার্থী দলের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহ করে, তবে তার বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগ এর গঠনতন্ত্র অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ফারুক খান।

এদিকে সংকট নিরসনে এই মাসের মধ্যেই সুবিধাজনক অবস্থায় থাকা প্রার্থীদের সবুজ সংকেত দেয়া হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, 'এলাকায় সম্পৃক্ততা নেই কিংবা দুর্নীতির অভিযোগ আছে এমন প্রার্থীদের এবার মনোনয়ন দেয়া হবে না।'

ওবায়দুল কাদের আরও জানান, চলতি মাসেই দল যে সব প্রার্থীদের জয়ের ব্যাপারে আশাবাদী সেসব প্রার্থীদের ডেকে আগামী নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা । 

তবে ৮০ থেকে ১০০টি আসনে নতুন প্রার্থী আসতে পারে বলে দলের বিভিন্ন সূত্রে জানা গেছে।