DBC News
কলকাতায় ফ্লাইওভার ধসে একজন নিহত, আহত ১৯

কলকাতায় ফ্লাইওভার ধসে একজন নিহত, আহত ১৯

ভারতের পশ্চিমবঙ্গে দক্ষিণ কলকাতার তারাতলা-ডায়মন্ড হারবার সড়কের মাঝেরহাট উড়ালসেতুর একাংশ ধসে একজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরও ১৯ জন। এছাড়া ধ্বংসস্তূপের নিচে এখনো অনেকে আটকা পড়ে আছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

মঙ্গলবার বিকেলে, কলকাতার দক্ষিণাঞ্চলীয় মাঝেরহাটের ডায়মন্ড হারবার রোডে রেললাইনের ওপর ফ্লাইওভারটির প্রায় ১০০ মিটার অংশ ধসে পড়ে। ঘটনার পরপরই পুলিশ, দমকল বাহিনী, বিপর্যয় মোকাবিলা কমিটির সদস্যরা উদ্ধার কাজে অংশ নেন। অংশ নিয়েছে সেনাবাহিনী ও সিআইএসএফের জওয়ানরা। ক্রেন ও সরঞ্জাম দিয়ে শুরু হয়েছে উদ্ধারকাজ। আহতদের উদ্ধারের পরপরই চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

মাঝেরহাটের এই সেতুর নিচ নিয়ে চলে গেছে শিয়ালদহ বজবজ শাখার রেললাইন। দুর্ঘটনার পর বন্ধ হয়ে গেছে ট্রেন চলাচল। বন্ধ হয়ে গেছে তারাতলা-ডায়মন্ড হারবার সড়কে যান চলাচল।

পুলিশ জানায়, সেতুর নিচে বহু মানুষ আটকে থাকতে পারে। তবে ইতিমধ্যে আহত ১১ জনকে কলকাতার পিজি হাসপাতাল ও সিএমআরআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিধ্বস্ত সেতুর ধ্বংসাবশেষ না সরানো পর্যন্ত জানা যাচ্ছে না কত মানুষ সেতুর নিচে চাপা পড়ে আছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দার্জিলিংয়ে রয়েছেন। সেখান থেকে এক বার্তায় তিনি জানিয়েছেন, দ্রুতগতিতে উদ্ধারকাজ চলছে। আহত লোকজনের চিকিৎসার দায়িত্ব নেবে রাজ্য সরকার। এছাড়া দার্জিলিংয়ের সফর কাটছাঁট করে কলকাতায় ফিরেছেন তিনি।

এদিকে, এই ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে, ২০১৬ সালের ৩১শে মার্চ পোস্তা এলাকায় একটি নির্মাণাধীণ ফ্লাইওভার ধসে ২৮ জনের মৃত্যু হয়।