DBC News
মেসি ও সুয়ারেজের জোড়া গোলে বিধ্বস্ত হুয়েস্কা

মেসি ও সুয়ারেজের জোড়া গোলে বিধ্বস্ত হুয়েস্কা

স্প্যানিশ লা লিগায় লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের জোড়া গোলে নতুন দল হুয়েস্কাকে ৮-২ গোলে বিধ্বস্ত করেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। একই রাতে রিয়াল বেতিসের কাছে হেরেছে সেভিয়া। আর এসপানিওলকে হারিয়েছে আলাভেস।

ন্যু ক্যাম্পে ম্যাচের ৩ মিনিটেই তৈরি হলো বিস্ময়। ইতালিয়ান অ্যাটাকার স্যামুয়েল লঙ্গোর অ্যাসিস্ট থেকে হুয়েস্কাকে লিড পাইয়ে দেন জুয়ান হার্নান্দেজ।

গোল খাওয়ার তের মিনিট পরে ইভান রাকিটিচের অ্যাসিস্ট থেকে দলকে সমতায় ফেরান বার্সা জাদুকর লিওনেল মেসি। ২৪ মিনিটে জর্জে পলিডোর আত্মঘাতী গোলের সুযোগে এগিয়ে যায় হোম টিম বার্সেলোনা।

৩৯ মিনিটে স্কোরশিটে নাম তোলেন লুইস সুয়ারেজ। আরও একগোল খেয়ে পিছিয়ে ব্যাকফুটে লিওনার্দো ফ্রাঙ্কোর দল হুয়েস্কা। মিনিট তিনেক পরেই স্প্যানিশ ফরোয়ার্ড আলেক্স গাইয়ারের শটে বার্সা গোল খায় আরেকটা স্কোর লাইন দাড়ায় ৩-২।

দ্বিতীয়ার্ধের শুরুতে সুয়ারেজের পাস থেকে হুয়েস্কার জালে বল জড়ান বার্সার ফরাসি অ্যাটাকার উসমান দেম্বেলে। ম্যাচের ৫২ মিনিটে মেসি-রাকিটিচের বোঝাপড়ায় পাঁচ নম্বর গোল খায় হুয়েস্কা।

৬১ আর ৮১ মিনিটে মেসি আর জর্ডি আলবার শট ঠেকাতে পারেননি হুয়েস্কার গোল রক্ষক ওয়ের্নার। জর্ডি আলবার গোলে অ্যাসিস্ট করে নতুন রেকর্ড গড়েন লিওনেল মেসি। একবিংশ শতাব্দীতে দেড়শ গোলের সহায়তা তার। ৭-২ গোলে এগিয়ে যায় বার্সা। বার্সার রক্ষণ ভেঙ্গে ব্যবধান কমানোর সুযোগ পাওয়া কঠিন হয়ে ওঠে ন্যু ক্যাম্পে আতিথ্য নেয়া হুয়েস্কার।

ম্যাচ শেষের ইনজুরি সময়ে দলের আট নম্বর আর নিজের জোড়া গোল পুরো করেন লুইস সুয়ারেজ। এ জয়ের মধ্যে দিয়ে টানা তিন ম্যাচ জিতলো বার্সেলোনা।