DBC News
গলাকাটা অবস্থায় ৩ রোহিঙ্গা যুবক উদ্ধার

গলাকাটা অবস্থায় ৩ রোহিঙ্গা যুবক উদ্ধার

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পের পাশের পাহাড় থেকে গলাকাটা অবস্থায় আহত তিন রোহিঙ্গা যুবককে উদ্ধার করেছে পুলিশ। অভিযান চালিয়ে আরও তিন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায় আজ সোমবার সকালে, উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুলের পারিয়াপাড়ার পাহাড়ের ভেতর থেকে গলাকাটা অবস্থায় তাদের উদ্ধার করা হয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধারের পর তাদের স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের অবস্থার অবনতি হলে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রণজিত কুমার বড়ুয়া জানান, খবর পেয়ে পুলিশের একটি দল স্থানীয়দের সহযোগিতায় সকাল ৯টায় পাহাড়ের ভেতর থেকে তিন রোহিঙ্গা যুবককে গলা কাটা অবস্থায় উদ্ধার করে। আহতরা হলেন, নুর আলম, মোহাম্মদ সালেক এবং মোহাম্মদ আনোয়ার। 

পরে বিকেলে, কুতুপালংয়ের পশ্চিম পাহাড়ি এলাকা থেকে বাকী তিনজনকে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন উখিয়ার ইউএনও নিকারুজ্জামান চৌধুরী।

এর আগে, তাদের গলা কেটে হত্যার চেষ্টা করা হয়েছিল বলে জানায় পুলিশ। রণজিত কুমার বড়ুয়া জানান, বালুখালী ক্যাম্প থেকে ছয় রোহিঙ্গাকে রাতে অপহরণ করা হয়। এর মধ্যে তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও, তিনজন এখনও নিখোঁজ রয়েছে। নিখোঁজদের উদ্ধারে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালাচ্ছে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

ভারপ্রারপ্ত কর্মকর্তা রণজিত কুমার আরও জানান, শ্রমিক হিসেবে কাজ দেয়ার কথা বলে উখিয়ার বালুখালী শিবিরের ছয় রোহিঙ্গাকে ব্যাটারিচালিত ইজিবাইকে করে তুলে নিয়ে যাওয়া হয়। তাদের প্রথমে চামারকুল আশ্রয় শিবিরে নেয়া হয়, পরে সেখান থেকে পাশের পাহাড়ের জঙ্গলে নেয়া হয়।

রণজিত কুমার জানান, সম্ভবত মুক্তিপণ আদায়ের জন্য ভয় দেখাতে অল্প পরিমাণে গলা কাটা হয়।

এ বিষয়ে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন জানান, রোহিঙ্গাদের নিজেদের মধ্যে বিরোধের কারণে বিভিন্ন অপরাধমূলক ঘটনা ঘটছে।

আরও পড়ুন

এমপিপুত্রের কারণে মিন্নির পক্ষে আইনজীবী নেই

বরগুনায় রিফাত হত্যা মামলায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষে দাঁড়াননি কোনো আইনজীবী। মিন্নির বাবা বলেছেন, তিন আইনজীবীর কাছে সহায়তা চেয়েও পাননি। এর পেছনে স্থানীয়...

৩০ বছর পর বন্যা কবলিত গাইবান্ধা জেলা শহর

ব্রহ্মপুত্র, ঘাঘট নদীর পানি ঢুকে ত্রিশ বছর পর বন্যা কবলিত হয়েছে গাইবান্ধা শহর। উজানের পানির ঢল, বাধ ধসে গাইবান্ধা সদরসহ সুন্দরগঞ্জ, ফুলছড়ি, সাঘাটা ও সাদুল্যাপুর...

রোহিঙ্গা পাচারচক্রের ১১ সদস্য আটক

রাজধানী ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে রোহিঙ্গা ও মানবপাচারচক্রের ১১ সদস্যকে আটক করেছে র‌্যাব। উদ্ধার করা হয়েছে দুই রোহিঙ্গাসহ তিন নারীকে। বৃহস্পতিবার রাত...

মিন্নির আইনি সহায়তা নিয়ে ধোঁয়াশা কাটেনি

বরগুনায় রিফাত হত্যা মামলায় স্ত্রী মিন্নিকে আইনি সহায়তা না দেয়ার বিষয়ে ধোঁয়াশা কাটেনি। তিন আইনজীবীর কাছে সহায়তা চেয়েও না পাওয়ার অভিযোগ করেছেন মিন্নির বাবা। আর সহ...