DBC News
গলাকাটা অবস্থায় ৩ রোহিঙ্গা যুবক উদ্ধার

গলাকাটা অবস্থায় ৩ রোহিঙ্গা যুবক উদ্ধার

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পের পাশের পাহাড় থেকে গলাকাটা অবস্থায় আহত তিন রোহিঙ্গা যুবককে উদ্ধার করেছে পুলিশ। অভিযান চালিয়ে আরও তিন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায় আজ সোমবার সকালে, উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুলের পারিয়াপাড়ার পাহাড়ের ভেতর থেকে গলাকাটা অবস্থায় তাদের উদ্ধার করা হয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধারের পর তাদের স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের অবস্থার অবনতি হলে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রণজিত কুমার বড়ুয়া জানান, খবর পেয়ে পুলিশের একটি দল স্থানীয়দের সহযোগিতায় সকাল ৯টায় পাহাড়ের ভেতর থেকে তিন রোহিঙ্গা যুবককে গলা কাটা অবস্থায় উদ্ধার করে। আহতরা হলেন, নুর আলম, মোহাম্মদ সালেক এবং মোহাম্মদ আনোয়ার। 

পরে বিকেলে, কুতুপালংয়ের পশ্চিম পাহাড়ি এলাকা থেকে বাকী তিনজনকে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন উখিয়ার ইউএনও নিকারুজ্জামান চৌধুরী।

এর আগে, তাদের গলা কেটে হত্যার চেষ্টা করা হয়েছিল বলে জানায় পুলিশ। রণজিত কুমার বড়ুয়া জানান, বালুখালী ক্যাম্প থেকে ছয় রোহিঙ্গাকে রাতে অপহরণ করা হয়। এর মধ্যে তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও, তিনজন এখনও নিখোঁজ রয়েছে। নিখোঁজদের উদ্ধারে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালাচ্ছে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

ভারপ্রারপ্ত কর্মকর্তা রণজিত কুমার আরও জানান, শ্রমিক হিসেবে কাজ দেয়ার কথা বলে উখিয়ার বালুখালী শিবিরের ছয় রোহিঙ্গাকে ব্যাটারিচালিত ইজিবাইকে করে তুলে নিয়ে যাওয়া হয়। তাদের প্রথমে চামারকুল আশ্রয় শিবিরে নেয়া হয়, পরে সেখান থেকে পাশের পাহাড়ের জঙ্গলে নেয়া হয়।

রণজিত কুমার জানান, সম্ভবত মুক্তিপণ আদায়ের জন্য ভয় দেখাতে অল্প পরিমাণে গলা কাটা হয়।

এ বিষয়ে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন জানান, রোহিঙ্গাদের নিজেদের মধ্যে বিরোধের কারণে বিভিন্ন অপরাধমূলক ঘটনা ঘটছে।

আরও পড়ুন

কুড়িগ্রামে বন্যার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত

কুড়িগ্রামে ব্রহ্মপুত্র, ধরলা, তিস্তাসহ কয়েকটি নদী পাড়ের নিম্নাঞ্চলগুলো বন্যার পানিতে ডুবে আছে। এসব এলাকার বিভিন্ন ফসলি জমির উপর কোথাও কোমর পানি কোথাও হাঁটু পানি...

বঙ্গোপসাগরে ট্রলারডুবি: ১৩০ জেলে নিখোঁজ

ঘূর্ণিঝড় দেয়ঈ'র প্রভাবে সাগর উত্তাল থাকায় বরগুনায় বঙ্গোপসাগরে ডুবে গেছে সাতটি মাছ ধরার ট্রলার। এ ঘটনায় অন্তত ১৩০ জন জেলে নিখোঁজ রয়েছে। শুক্রবার  এ তথ্য নিশ...

সিদ্ধিরগঞ্জে বন্দুকযুদ্ধে  'ফেন্সি ফরিদ' নিহত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব এর সঙ্গে গোলাগুলিতে ফরিদ মিয়া ওরফে ফেন্সি ফরিদ নামে একজন নিহত হয়েছেন। বুধবার ভোরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার শিমরা...

ঢাকাসহ ৩ জেলায় গোলাগুলিতে ৫ জনের মৃত্যু

ঢাকার রায়েরবাজার বুদ্ধিজীবী কবরস্থানের পেছনে র‌্যাব এর টহল দলের সঙ্গে একদল লোকের গুলি বিনিময় হয়। র‌্যাবের মতে, তারা ডাকাতদলের সদস্য। এ সময় গুলিবি...