DBC News
ভারতের উত্তর প্রদেশে বন্যায় ১৬ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশে বন্যায় ১৬ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশে অতিবৃষ্টিতে সৃষ্ট বন্যায় গত দু'দিনে অন্তত ১৬ জন মারা গিয়েছেন। এনডিটিভির খবরে জানানো হয়, শনি ও রবিবারের টানা বৃষ্টিতে রাজ্যের ১৬টি জেলায় বন্যা দেখা দিয়েছে।

বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকা হচ্ছে শাহজাহানপুর জেলা। এখানেই মারা গেছেন ছয়জন। স্থানীয় সূত্রে জানা গেছে, খরাপ্রবণ বুন্দেলখান্ডের ললিতপুর জেলার একটি গ্রামে আটকা পড়া লোকজনকে উদ্ধার করেছে ভারতীয় বিমান বাহিনী।

এদিকে উত্তর প্রদেশ রাজ্য সরকারের প্রকাশ করা তথ্যানুযায়ী, সিতাপুর জেলায় তিন জনের এবং আমেথি ও অরাইয়া জেলায় চার জনের মৃত্যু হয়েছে। ৪৬১টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। 

আগামী কয়েক দিনের মধ্যে উত্তর প্রদেশের আবহাওয়া পরিস্থিতির উন্নতির লক্ষণ নেই বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অফিস। এছাড়াও রাজ্যের পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে ভারি বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে। 

চলতি বর্ষা মৌসুমে উত্তর প্রদেশে বন্যা ও বৃষ্টিপাতে মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে।  এই দুর্যোগের আগে ভারতের কেরালা রাজ্যে ভয়াবহ বন্যায় সাড়ে তিনশ'র বেশি মানুষ প্রাণ হারান। এদিকে আবহাওয়া দপ্তরের এক পূর্বাভাসে উত্তর প্রদেশের পশ্চিমাঞ্চলের কয়েকটি এলাকায় ‘ভারি থেকে খুব ভারি বৃষ্টিপাত’ হতে পারে বলে জানানো হয়।