DBC News
'বিএনপি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করেছে'

'বিএনপি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করেছে'

বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করেছিলো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার দুপুরে, রাজধানীর পলাশী মোড়ে জন্মাষ্টমী উপলক্ষ্যে আয়োজিত কেন্দ্রীয় শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় তিনি আরও বলেন, আবারো তারা ক্ষমতায় আসতে পারে, তবে তারা ক্ষমতায় আসলে আরও ভয়াবহ পরিস্থিতি হবে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এবার ভোটের আগেও হিন্দুদের ওপর আক্রমণ আসতে পারে উল্লেখ করে হিন্দুদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, 'আপনারা সতর্ক থাকবেন। এই অপশক্তি নির্বাচনে হেরে যাবে, এই ভয়ে এবং নির্বাচন বানচাল করতে আপনাদের ওপর আক্রমণ চালাবে।'

ওবায়দুল কাদের বলেন, '২০০১ সালে বিএনপি নেতৃত্বাধীন সাম্প্রদায়িক শক্তি ক্ষমতায় আসলে দেশে অন্ধকার নেমে আসে। এ সময় দেশের সনাতন ধর্মাবলম্বীদের ওপর অমানবিক নির্যাতন চালানো হয়। হিন্দুদের ঘর-বাড়ি জ্বালিয়ে দেয়া হয়। এবার যদি সেই অপশক্তি আবার ক্ষমতায় আসতে পারে তাহলে ২০০১ সালের চেয়েও ভয়াবহ সময় ঘনিয়ে আসবে আপনাদের জন্য।'

তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই অপশক্তিকে পরাজিত করার আহ্বানও জানান ওবায়দুল কাদের।

এ সময় শেখ হাসিনাকে সংখ্যালঘুদের আপনজন ও বন্ধু উল্লেখ করে বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংখ্যালঘুবান্ধব সরকার শেখ হাসিনা সরকার।

বিএনপি জাতীয় ঐক্যের নামে সাম্প্রদায়িক মেরুকরণ করছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।