DBC News
সীমান্তে মাদক সমস্যায় পাশে থাকবে ভারত

সীমান্তে মাদক সমস্যায় পাশে থাকবে ভারত

সীমান্তে ফেনসিডিল পাচার বন্ধ করে মাদকমুক্ত বাংলাদেশ গড়তে সহযোগিতার আশ্বাস দিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

আগরতলা প্রেসক্লাব মিলনায়তনে ইন্দো-বাংলাদেশ সম্পর্ক নিয়ে আলোচনায় এমন আশ্বাস দেন তিনি।

ত্রিপুরার রাজধানী আগরতলাকে জড়িয়ে পাকিস্তনি স্বৈরশাসকেরা ১৯৬৮ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা করে যা আগরতলা ষড়যন্ত্র মামলা নামে পরিচিত। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশি শরণার্থীদের আশ্রয় আর পূর্ব রণাঙ্গনের প্রশিক্ষণের জন্যও আগরতলার কথা ভুলার নয়।

রবিবার এই আগরতলাতেই অনুষ্ঠিত হলো ভারত বাংলাদেশ সম্পর্ক উন্নয়নে মিডিয়া কর্মীদের ভুমিকা নিয়ে আলোচনা। এতে বাংলাদেশ থেকে যোগ দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর, সংসদ সদস্যসহ সাংবাদিক প্রতিনিধি দল।

প্রধান অতিথির বক্তব্যে ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব শেখ হাসিনাকে ভ্রষ্টাচার মুক্ত প্রধানমন্ত্রী উল্লেখ করে বলেন তিনি বাংলাদেশের উন্নয়নের পাশপাশি ত্রিপুরার সঙ্গে সম্পর্ককে এক নতুন মাত্রায় নিয়ে গেছেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, কোন অশুভ শক্তি এই সুসম্পর্ক নষ্ট করতে পারবে না।

এর আগে শনিবার বিকেলে, ত্রিপুরার বিলোনিয়ায় ভারত বাংলাদেশ মৈত্রী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ইন্দিরা গান্ধীর ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টাসহ বাংলাদেশ থেকে যাওয়া প্রতিনিধি দল।