DBC News
সংস্কৃতি ও কৃষ্টি ফুটিয়ে তোলার আহ্বান

সংস্কৃতি ও কৃষ্টি ফুটিয়ে তোলার আহ্বান

শিল্পকর্মের মাধ্যমে জাতীয় সংস্কৃতি ও কৃষ্টি ফুটিয়ে তোলার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। শনিবার  রাজধানীর শিল্পকলা একাডেমির নাট্যশালায় ১৮তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলে তিনি। 

শিয়ার অন্যতম বৃহত্তম চারুকলা প্রদর্শনীর এবারের আয়োজনে বিশ্বের ৬৮টি দেশের শিল্পীদের শিল্পকর্ম স্থান পেয়েছে। উদ্বোধনী  অনুষ্ঠানে প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের শিল্পকর্ম নিয়ে আয়োজিত প্রতিযোগিতার বিজয়ী শিল্পীদের হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি। 

অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, 'শিল্পী নিজস্ব চেতনা, পারিপার্শ্বিকতা তথা স্থান-কাল-পাত্রকে ধারণ করে তা ফুটিয়ে তোলেন তাঁর শিল্পকর্মে। তাই দেশ-কাল-সংস্কৃতি ভেদে শিল্পীর স্বরূপ ও কর্মকাণ্ড ভিন্নতর হতে পারে। তবে আমাদের মনে রাখতে হবে, শিল্পের নান্দনিকতা ও আবেদন সীমাহীন ও চিরন্তন।'  

অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর জানান, শিল্পের মাধ্যমে সামাজিক মূল্যবোধ, ইতিহাস, অর্থনীতি এবং দৈনন্দিন জীবনের নানা অনুষঙ্গ তুলে ধরার প্রয়াস মাসব্যাপী এই প্রদর্শনীর। উদ্বোধনী অনুষ্ঠানের অংশ হিসেবে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান মুগ্ধ করে উপস্থিত দর্শকদের।