DBC News
'সরকার ইভিএম দিয়ে নিজেদের রক্ষা করতে চায়'

'সরকার ইভিএম দিয়ে নিজেদের রক্ষা করতে চায়'

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  সরকার ইভিএম দিয়ে নিজেদের রক্ষা করতে চায়, কারণ জনগণ সরকারকে রক্ষা করবে না। শনিবার বিকেলে দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় তিনি এ কথা বলেন । উল্লেখ্য, ২৩টি শর্তে বিএনপিকে এই সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ।

রাজধানীর নয়াপল্টনে আয়োজিত সমাবেশে ফখরুল হুঁশিয়ারী দিয়ে বলেন, কারাবন্দি চেয়ারপার্সন অসুস্থ খালেদা জিয়ার কিছু হলে তার দায় সরকারকেই নিতে হবে।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে নেতাকর্মীদের উপস্থিতি ছিলো স্বতঃস্ফুর্ত।  সমাবেশে যোগ দিতে শনিবার সকাল থেকে মিছিল আসতে শুরু করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। দুপুর না হতেই ফকিরাপুল থেকে কাকরাইল নাইটিঙ্গেল মোড় পর্যন্ত এলাকায় বিস্তৃত হয় সমাবেশ।  দুর্নীতির মামলায় কারাগারে থাকা দলের চেয়ারপারসনের মুক্তির দাবিতে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে সমাবেশস্থল।এসময় নির্বাচনে তফসিল ঘোষণার আগে সরকারকে পদত্যাগের দাবি জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিন, তার চিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় কোনো পরিস্থিতি তৈরি হলে তার দায় আপনাদের নিতে হবে। তিনি বলেন, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে। নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।

তিনি আরও বলেন, 'তারেক রহমানকে নিয়ে আবার ষড়যন্ত্র করা হচ্ছে। একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় তাঁকে সাজা দিতে চাইছে। রায়ের আগে আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী বলে দিচ্ছেন, এ মামলায় তারেক রহমানের সাজা হবে। তাহলে কি আপনারা আগেই গণভবনে রায় লিখে রেখেছেন। মনে রাখবেন, কোনো ষড়যন্ত্রের রায় দেশের জণগন মেনে নিবে না।'