DBC News
নির্বাচন সামনে রেখে ব্যস্ত সময় পার করছে শরীয়তপুর ২ আসনে মনোনয়ন প্রত্যাশীরা

নির্বাচন সামনে রেখে ব্যস্ত সময় পার করছে শরীয়তপুর ২ আসনে মনোনয়ন প্রত্যাশীরা

আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে ব্যস্ত সময় পার করছে শরীয়তপুর ২ আসনে বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীরা। আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ করছেন বেশ কয়েকজন। বিএনপি থেকে দুইজন মনোনায়ন প্রত্যাশী থাকলেও জাতীয় পার্টির কোনো প্রার্থী নেই। 

নড়িয়া ও ভেদরগঞ্জের সখিপুর ইউনিয়ন নিয়ে শরীয়তপুর ২ আসন। বর্তমান সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার অবসরপ্রাপ্ত কর্নেল শওকত আলী। 

সাংসদ কর্নেল (অব) শওকত আলী বলেন, এলাকার উন্নয়নের জন্য সরকারের পক্ষ থেকে যা যা করা সম্ভব, তা করার চেষ্টা করেছি। আগামী নির্বাচনেও দলীয় মনোনয়নের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। এছাড়া আগামী নির্বাচনে তার ছেলে ডা. খালেদ শওকত মনোনায়ন চান বলেও শোনা যাচ্ছে।

এছাড়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও নড়িয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাড. সুলতান মাহমুদ সীমনসহ বেশ কয়েকজন মনোনয়ন আশা করছেন।

বিএনপির মনোনয়ন পেতে কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন অ্যাডভোকেট জামাল শরীফ হিরু ও জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরন। এছাড়াও মননোয়নের আশা করছেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আহম্মেদ, জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যক্ষ ডা. কে এ জলিল, জেলা বিএনপির সহ-সভাপতি ও নওপাড়া ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মুন্সী, জেলা বিএনপির সহ-সভাপতি এস.এম মাহফুজুর রহমান বাচ্চু, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোশারফ হোসেন মন্টু।

জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশী কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক শারমিন পারভীন লিজা ও জেলা যুগ্ম আহ্বায়ক সুলতান আহমেদ সরদার। দুজনই এলাকায় দলের জন্য কাজ করে চলছেন। দলীয় মনোনয়নের ব্যাপারেও দুজন আশাবাদী।

তবে এ আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে ভোটের হিসেবে বিএনপি এগিয়ে যেতে পারে বলে মনে করেন অনেকেই।

আরও পড়ুন

'নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার'

নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার এমন মন্তব্য করে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, সরকার নাগরিক অধিকার বঞ্চিত করে সংবিধান লঙ্ঘন করেছে। শুক্রবার বিকে...

নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের গণশুনানি

জাতীয় নির্বাচনের অনিয়ম তুলে ধরতে জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি শেষ হয়েছে। এর মধ্যদিয়ে সরকারবিরোধী আন্দোলন শুরুর আশা করেছেন জোটের নেতারা। গণশুনানিতে শুধু সরকারের অ...

জামাত-শিবিরের ১০ নেতাকর্মী আটক

নারায়ণগঞ্জে গোপন বৈঠক চলার সময় জামাত-শিবিরের ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। দুপুরে শহরের নবীগঞ্জ ফেরিঘাট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।  এ সময় তাদের কাছ থ...

মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ নিয়ে প্রশ্ন

টেকনাফে ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ মাদক নিয়ন্ত্রণে কতটা কাজে লাগবে তা নিয়ে প্রশ্ন উঠছে। সাধারণ মানুষ বলছে, ইয়াবা ও মাদক দ্রব্য আসা বন্ধ করতে সীমান্তে কঠোর অবস...