DBC News
নারী কেলেঙ্কারির ঘটনায় বিসিবির কঠোর পদক্ষেপ

নারী কেলেঙ্কারির ঘটনায় বিসিবির কঠোর পদক্ষেপ

ক্রিকেটারদের একর পর এক নারী কেলেঙ্কারির ঘটনায় কঠোর পদক্ষেপ নিয়েছে বিসিবি। শনিবার সাব্বির, নাসির আর মোসাদ্দেক হাজির হবেন বিসিবির ডিসিপ্লিনারি কমিটির সামনে। সেখানে বড় ধরনের শাস্তি হতে পারে সাব্বিরের।

মেধার ঝলকে তরুণরা জাতীয় দলে ঢুকছেন। পারফর্ম করে তারকা খ্যাতিও পাচ্ছেন। এদের কেউ কেউ আবার ভুল পথে হাটছেন। নারী কেলেঙ্কারির খবর বাংলাদেশের ক্রিকেটের আবহাওয়া গুমোট করছে বারবার।

রুবেল হোসেন, আরাফাত সানি, আল আমিন হোসেন, মোহাম্মদ শহীদ, সাব্বির রহমান, নাসির হোসেন আর হাল আমলের মোসাদ্দেক হোসেনের ঘটনা সবারই জানা। বলতেই হচ্ছে তালিকাটা দীর্ঘ।

এদের মধ্যে রুবেল আর সানি জেলও খেটেছেন। তাতেও সচেতন হননি অনেকেই। তাহলে কি বেপরোয়া জীবন যাপনে তারকা খ্যাতিই দায়ী? 

এদিকে ক্রিকেটারদের নৈতিক অবক্ষয় রোধে কঠোর হওয়ার বিকল্প দেখছেন না বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটি চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

সাব্বির, মোসাদ্দেক আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন তিন বছর ধরে। জুনিয়রের ট্যাগ সরিয়ে দিয়ে ক্রিকেটে আরও মনোযগী হওয়ার পরামর্শ দিয়েছেন সাবেক এই ক্রিকেটার।

শৃঙ্খলার ব্যাপারে কঠোর হয়েছে বিসিবিও। ডিসিপ্লিনারি কমিটির কাঠগড়ায় সাব্বির, নাসির ও মোসাদ্দেক। ইনজুরির কারণে খেলার বাইরে নাসির, মোসাদ্দেকের বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা আদালতে বিচারাধীন। তাইতো এ দুজন পার পেলেও নিশ্চিত শাস্তি পেতে যাচ্ছেন সাব্বির। সেটা হতে সবধরণের ক্রিকেটে তিন মাস থেকে এক বছরের নিষেধাজ্ঞা।